কিশোরগঞ্জ আ’লীগের সম্মেলন: প্রেসিডেন্টপুত্র ও আশরাফের ভাইয়ের স্বপ্নভঙ্গ

00001নিজস্ব প্রতিনিধি: কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন রাষ্ট্রপতি আবদুল হামিদের পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু সাধারণ সম্পাদক হতে চাইলেও তাদের আশা পূরণ হয়নি।

শুক্রবার অনুষ্ঠিত সম্মেলনে জেলা কমিটির সভাপতি হয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান আর সাধারণ সম্পাদক হয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল।

শুক্রবার কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আশরাফুল ইসলাম নিয়মিতভাবে সম্মেলন অনুষ্ঠানের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, নিয়মিত সম্মেলন দলকে আবার জীবনদান করে। যারা অতীতে ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতি করেছেন, যদি নিয়মিত সম্মেলন না হয় তারা কি করে আওয়ামী লীগের নেতৃত্বে আসবেন এবং ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দেবেন?

কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ১৯৯৭ সালে। সেইবার সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন বর্তমান রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ। সাধারণ সম্পাদক নির্বাচিত হন দলের সাবেক এমপি শামসুল হক গোলাপ মিয়া। দায়িত্ব গ্রহণের কিছুদিন পরই গোলাপ মিয়া ইন্তেকাল করলে এই পদে ভারপ্রাপ্ত হিসেবে কয়েকজন দায়িত্ব পালন করেছেন।

১৯৯৬ সালে অ্যাডভোকেট আব্দুল হামিদ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার নির্বাচিত হন। ফলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হন বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের চাচা সৈয়দ ওয়াহিদুল ইসলাম।

গত বছরের ১ ডিসেম্বর তিনি মারা যান। তার ইন্তেকালের পর অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ভারপ্রাপ্ত সভাপতি আর অ্যাডভোকেট এম এ আফজাল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। আজকের সম্মেলনের মাধ্যমে তারা দুইজনই ভারমুক্ত হলেন। নতুন নেতৃত্ব আসার অনেক জল্পনা-কল্পনা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি।

Print Friendly, PDF & Email