• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

‘তনুর প্রথম ময়নাতদন্তে বিভ্রান্তি ও ভুল তথ্য ছিল’

tanuদেশনিউজ.নেট প্রতিনিধি: কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার প্রথম ময়নাতদন্তে বিভ্রান্তি ও ভুল তথ্য ছিল বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আমু বলেন,  তনু হত্যা মামলার প্রথম ময়নাতদন্তে কিছুটা বিভ্রান্তি ও ভুল তথ্য ছিল। এ কারণেই দীর্ঘসূত্রিতা হয়েছিল। কিন্তু ডিএনএ পরীক্ষায় সিআইডি ধর্ষণের আলামত পেয়েছে। এতে তিনজনের জড়িত থাকার আলামত পাওয়া গেছে।’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ ও পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে গত ২০ মার্চ রাতে ময়নামতি সেনানিবাস এলাকার একটি কালভার্টের পাশ থেকে সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তনুর বাবা ইয়ার হোসেন পরের দিন কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। প্রথমে কোতোয়ালি মডেল থানার এসআই মো. সাইফুল ইসলাম মামলার তদন্ত করেন। পরে তদন্তের দায়িত্ব দেওয়া হয় জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মনজুর আলমকে। এরপর গত ১ এপ্রিল তদন্তভার দেওয়া হয় সিআইডির পুলিশ পরিদর্শক গাজী মোহাম্মদ ইব্রাহীমকে।

এ ছাড়া তনুর লাশের প্রথম ময়নাতদন্ত হয় গত ২১ মার্চ। এরপর গত ৪ এপ্রিল প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন দেওয়া হয়। এতে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে গত ৩০ মার্চ আদালতের নির্দেশনায় তনুর লাশের দ্বিতীয় ময়নাতদন্ত করা হয়। সেই ময়নাতদন্ত প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে।

Print Friendly, PDF & Email