শিরোনাম :

  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

চিরপ্রতিদ্বন্দ্বী দুই নেতা এখন সিঙ্গাপুরে

নিজস্ব প্রতিবেদকঃ ব্যারিষ্টার মওদুদ আহমদ ও ওবায়দুল কাদের। চিরপ্রতিদ্বন্দ্বী দুই তারকা রাজনীতিক। একজন সাবেক উপরাষ্ট্রপতি ও প্রধান বিরোধী দলের অন্যতম শীর্ষ নেতা। আরেকজন সরকারি দলের দ্বিতীয় শীর্ষ নেতা ও মন্ত্রী। দুজন একই সংসদীয় আসনে চিরপ্রতিদ্বন্দ্বী। নোয়াখালীর কোম্পানিগঙ্জ তাদের লড়াইয়ের ময়দান। এখন দুজনই বিশ্বের সবচেয়ে উন্নত অথচ ক্ষুদ্র দেশ সিঙ্গাপুরে। একই হাসাপাতালে চিকিৎসাধীন। একজন মার্চের গোড়ায় হার্টঅ্যাটাক করে সংকটাপন্ন অবস্থায় সিঙ্গাপুরে গেছেন। এখন প্রায় সুস্থ হয়ে ফেরার প্রতীক্ষায়। আরেকজন অসুস্থ হয়ে গেছেন বৃহস্পতিবার। কাকতালীয়ভাবে দুজনেই বিদেশের মাটিতে একই নগরীর বাসিন্দা। দুজনের মধ্যে কি সাক্ষাৎ হবে? কথা? সম্ভাবনা খবই কম।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে তাকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওয়ানা হন তার স্ত্রী হাসনা জসীম উদ্দীন মওদুদ।

ব্যারিস্টার মওদুদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অধ্যাপক ডা. চার্লস ত’র অধীনে চিকিৎসা নেবেন মওদুদ আহমদ। সঙ্গে তার স্ত্রী হাসনা মওদুদ আছেন।

ব্যারিস্টার মওদুদের দ্রুত আরোগ্য কামনায় তার স্ত্রী হাসনা মওদুদ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। গত ৫ মে বুকে ব্যথা, শ্বাস-প্রশ্বাসে সমস্যাসহ হৃদরোগে আক্রান্ত হয়ে ব্যারিস্টার মওদুদ রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে পাঠানো হলো।