খালেদাকে মুক্তি দিলে দেশে গণতন্ত্র ও শা‌ন্তি ফিরে আসবে: ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ব‌লে‌ছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেশের গণতন্ত্রের স্বার্থে জামিন দেওয়া দরকার। খালেদাকে মুক্তি দিলে দেশে গণতন্ত্র ফি‌রে আস‌বে, দে‌শে শা‌ন্তি ফি‌রে আস‌বে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় সভাপ‌তির বক্তব্য তি‌নি এসব কথা ব‌লেন।

জাফরুল্লাহ বলেন, বাংলাদেশ এমন একটি রাষ্ট্রে পরিণত হয়েছে যেখানে খুন, গুম হত্যা, ধর্ষণ অহরহ চলছে। স্কুলের ছাত্রীরা এমনকি মাদরাসাছাত্রীরাও রাস্তাঘাটে চলতে পারছে না। আমরা নিরাপদে নির্ভয়ে রাস্তায় চলাচল করতে পারি না। গাড়ি এসে চাপা দিয়ে যায়। এর থে‌কে দে‌শের জনগণ মু‌ক্তি চায়। একটু শা‌ন্তি‌তে নিরাপ‌দে রাস্তায় চল‌তে চায় মানুষ।

তিনি বলেন, কক্সবাজারে ২০২০ সালে স্ট্যাচু অব লিবার্টি আদলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে। এটা করা হলে বঙ্গবন্ধু হাসবেন না কাঁদবেন সেটা ভেবে পাই না। কারণ বঙ্গবন্ধুর গুরু মওলানা ভাসানীকে বাদ দিয়ে এটা করা কি ঠিক হবে? ভাসানী বেঁচে থাকলে বলতেন দেশের জনসাধারণ নিয়ে ভাবো।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি ব‌লেন, আপনি বলেছেন বিদেশে চিকিৎসা নেবেন না। দেশে চিকিৎসা নেবেন এবং ১০ টাকা দিয়ে টিকিট কেটেছি‌লেন। কিন্তু চোখের অপারেশনের জন্য বিদেশে গেলেন। আশা করি আপনার চোখ ভালো হয়ে যাবে। তবে বিদেশে যে অপারেশন করলেন সে অপারেশন বাংলাদেশেও করানো যেত। আসলে কেউ কথা দিয়ে কথা রাখে না।

এতে আরো বক্তব্য দেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সংগঠনের নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক জসিম উদ্দীন আহমেদ, মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, জহির উদ্দীন স্বপন, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো:আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Print Friendly, PDF & Email