ছাত্রলীগের কমিটি, ৪৮ ঘন্টার আল্টিমেটাম

ঢাবি প্রতিনিধি : গতকাল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর পদ ও কাঙ্ক্ষিত পদ বঞ্চিত নেতাদের সংবাদ সম্মেলনে মারামারির ঘটনায় আহতরা আজ (১৪ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

আহতদের একজন এবং নতুন কেন্দ্রীয় কমিটির উপ-সাংস্কৃতিক সম্পাদক ও কাঙ্ক্ষিত পদ না পাওয়া তিলোত্তমা শিকদার বলেন, ৩০১ বিশিষ্ট নতুন কমিটিতে বিএনপি পরিবার, জামাত, অছাত্র, বিবাহিত, চাকরিজীবীদের শীর্ষ পদে রাখা হয়েছে। ছাত্রলীগের ত্যাগী কর্মীদের মূল্যায়ন করা হয়নি।

“আর এসবের বিরুদ্ধে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কোনো ব্যবস্থা না নেওয়া হলে নতুন কমিটিতে পদ পাওয়া আমার মতো আরও ৩০-৩৫ জন পদত্যাগ করবে,” বলেও উল্লেখ করেন তিনি।

৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে প্রতিবাদকারীরা বলেন, গতকালের হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি তারা মানেন না।

সম্মেলনে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফউদ্দিন বাবু প্রতিবাদ উত্থাপন করেন। আগামীকাল দুপুর ১টায় রাজু ভাস্কর্যে মানববন্ধন করবেন বলেও জানান।

প্রতিবাদকারীরা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ৩০১ বিশিষ্ট নতুন কমিটির সবাইকে অবাঞ্ছিত ঘোষণা করার পাশাপাশি গতকালকের হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাস ছাড়া দলের অন্য কোনো নেতার আশ্বাস মেনে নেওয়া হবে না উল্লেখ করে তারা আরও বলেন, কেবল শেখ হাসিনা নিজে এ ঘটনার বিচার করলে মেনে নেবেন।

Print Friendly, PDF & Email