শিরোনাম :

  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯

রাজনীতিবিদের কাছ থেকে দেশবাসী এ ধরণের কুরুচীপূর্ণ বক্তব্য আশা করে নাঃ জামায়াত

খাদ্যে ভেজালের জন্য বিএনপি ও জামায়াতে ইসলামীকে দায়ী করে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম গত ২০ মে জাতীয় সংসদ প্রাঙ্গণে আয়োজিত তরিকত ফেডারেশনের ইফতার মাহফিলে যে হাস্যকর বক্তব্য প্রদান করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান।

মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম খাদ্যে ভেজালের জন্য জামায়াতে ইসলামীকে দায়ী করে যে হাস্যকর বক্তব্য প্রদান করেছেন আমি তার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। তার ঐ বক্তব্য শিশুসুলভ বক্তব্য ছাড়া আর কিছুই নয়।

তিনি আরো বলেন, যা কিছুই ঘটে তার জন্য জামায়াতে ইসলামীকে দায়ী করে হীন রাজনৈতিক উদ্দেশ্য-প্রণোদিত বক্তব্য দেয়া তাদের রাজনৈতিক অপকৌশল ছাড়া আর কিছুই নয়। তিনি ইফতার মাহফিল থেকে ঐ অসত্য বক্তব্য দিয়ে রমাদানের মর্যাদা ও পবিত্রতাকেই ক্ষুণ্ণ করেছেন। তার মত একজন প্রবীণ রাজনীতিবিদের কাছ থেকে দেশবাসী এ ধরণের কুরুচীপূর্ণ বক্তব্য আশা করে না। তিনি ইফতার মাহফিলে অসত্য বক্তব্য দিয়ে নিজের মর্যাদাই ক্ষুণ্ণ করেছেন।

খাদ্যে ভেজাল দান একটি গর্হিত অপরাধ। এ ধরণের অপরাধের সাথে জামায়াতে ইসলামীর জড়িত থাকার প্রশ্নই আসে না। বরং সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করলে দেখা যাবে যে, খাদ্যে ভেজাল দান করার সাথে জড়িত ব্যক্তিরা অধিকাংশই সরকারের আশীর্বাদপুষ্ট।

এ অসত্য বক্তব্য প্রত্যাহার করে ভবিষ্যতে এ ধরণের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য মোহাম্মাদ নাসিমের প্রতি আহ্বান জানান তিনি।

-প্রেস বিজ্ঞপ্তি