সাউথ এশিয়ান গেমস

ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |

সাউথ এশিয়ান গেমসে (এসএ) নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভুটানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ভুটানের দেওয়া ৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে মাত্র ৬.৫ ওভারেই বাংলাদেশ জয়লাভ করেছে।

শুক্রবার নেপালের কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র (১৫) ও জিগমে ডঙ্গি (১২) শুরুটা ভাল করলেও টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে মাত্র ৬৯ রান সংগ্রহ করে।

দলীয় ২৩ রানে ওয়াংচুক বিদায় নেওয়ার পর ভুটানের হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। কেবল জিগমে সিংগে (১৩) দুই অংকের ঘর ছুঁতে পারে।

জবাবে ৭০ রানের লক্ষ্যে ব্যাটে নামেন জাতীয় দলের দুই তারকা সৌম্য ও নাঈম শেখ। ৫টি চার ও ৩টি ছক্কার মারে অপরাজিত ৫০ রানের এক ঝড়ো ইনিংস খেলেন সৌম্য। অপরপ্রান্তে ১ ছক্কায় ১৩ বলে ১৬ রান করে সৌম্যকে সঙ্গ দেন নাঈম শেখ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য।

এই নিয়ে চলতি এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেলো বাংলাদেশ। ২ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৪। আর ৩ ম্যাচে ৬ পয়েন্ট  নিয়ে শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ শনিবার তৃতীয় ম্যাচ খেলবে স্বাগতিক নেপালের বিপক্ষে।

Print Friendly, PDF & Email