নির্বাচন কমিশন বাংলাদেশকে উত্তর কোরিয়া বানাতে চায় : অভিযোগ এবি পার্টির

নিজস্ব প্রতিবেদক: আওয়ামীলীগ সরকারের পদত্যাগে চলমান আন্দোলনের মধ্যে একতরফা নির্বাচনের তফশিল ঘোষণার প্রতিবাদে আজ বিকাল ৩টায় নির্বাচন কমিশনকে লালকার্ড প্রদর্শন করে মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে লালকার্ড প্রদর্শন মিছিলে নেতৃত্ব দেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে ডা. মিনার বলেন, অবৈধ নির্বাচন কমিশনের প্রধান হাবিবুল আউয়াল আজ দেশদ্রোহীর ভুমিকায় অবতীর্ণ হয়েছেন। আওয়ামী সরকারের ফরমায়েশ বাস্তবায়ন করতে তিনি আজ জনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। আবারও ১৪ ও ১৮ সালের মতোই একটি সাজানো নির্বাচন করার প্রক্রিয়া শুরু হয়েছে। জনগণ আর তাদের সেই সুযোগ দেবে না।

মজিবুর রহমান মঞ্জু বলেন, দেশে চরম অর্থনৈতিক মন্দা চলছে। রাজনৈতিক দলগুলোর উপর দমন নিপীড়ন চালিয়ে নেতা-কর্মীদের কণ্ঠ স্তব্ধ করে দেয়া হচ্ছে। এরকম ভীতিকর পরিস্থিতিতে জাতীয় ও আন্তর্জাতিক মহলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছে তাতে মনে হচ্ছে তিনি বাংলাদেশে বিরোধী দলের কোন প্রয়োজনীয়তা বোধ করেন না। বিরোধী মত দমন করে বাংলাদেশকে উত্তর কোরিয়া বানানোর নির্বাচন করতে চান হাবিবুল আউয়াল। তিনি বলেন, আমরা জনগণের পক্ষ থেকে বিতর্কিত নির্বাচন কমিশনকে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে তাদের পদত্যাগ দাবি করছি।

মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ঢাকা মহানগর আহবায়ক বিএম নাজমুল হক, কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, মহানগর উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, যুবপার্টির দফতর সম্পাদক আলী নাসের খান, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, সদস্যসচিব আশরাফুল ইসলাম নির্ঝর, যুবপার্টির যুগ্ম সদস্যসচিব মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, মহানগর দক্ষিণের নেত্রী আমেনা বেগম, সাবেক ছাত্রনেতা রিপন মাহমুদ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email