শিরোনাম :

  • শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

দেশে সামাজিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে: মাওলানা মোহাম্মদ ইসহাক

খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশে সামাজিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। নৈতিক অবক্ষয়ের কারণে পরিবার ভেঙ্গে যাচ্ছে। হত্যা, ধর্ষণ, পৌশাচিক নির্যাতন বেড়েই চলছে। ঘুষ, দুর্নীতি দেশের অর্থনীতিকে গ্রাস করে ফেলেছে। এ অবস্থা থেকে উত্তরণে সবাই ইসলামী অনুশাসন মেনে চলতে হবে। ইসলামী ও নৈতিক শিক্ষায় গুরুত্বারোপ করেত হবে। তিনি বলেন, শেখ গোলাম আসগর (রহ.) ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ ও কর্মবীর নেতা ছিলেন। তিনি ছাত্রজীবন থেকে শুরু করে আমৃত্য আল্লাহর জমিনে খেলাফত প্রতিষ্ঠার কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। নিজ দলের বাইরেও অন্যান্য ইসলামী দলের নেতা-কর্মীদের সাথে তার ছিলো হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। হঠাৎকরে তার চলে যাওয়া সবাইকে ব্যথিত করেছে। আমরা আল্লাহর দরবারে দোয়া করি আল্লাহ যেন তাঁর এই বান্দাকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করেন।

খেলাফত মজলিসের সাবেক যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগর (রহ.) এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ শুক্রবার বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা মহানগরী উত্তরের সভাপতি প্রফেসর ডাক্তার রিফাত হোসেন মালিকের সভাপতিত্বে ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি তাওহীদুল ইসলাম তুহিন ও উত্তরের সেক্রেটারি মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আলোচনা পেশ করেন খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল – বিএনপি’র চেয়ারপরসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক আবদুর জলিল, নারায়ণগঞ্জ দেওভোগ মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু তাহের জিহাদী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা তফাজ্জল হোসাইন মিয়াজী, এডভোকেট মিজানুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, বাংলাদেশ জনসেবা পার্টির চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ¦ আবু সালেহীন, কেন্দ্রীয় সহ-বায়তুলমাল সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, কেন্দ্রীয় সহ প্রচার, তথ্য ও প্রশিক্ষণ সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, ডক্টরস সোসাইটি অব বাংলাদেশ (ডিএসবি) সভাপতি ডা: আবদুল্লাহ খান, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর, সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি এডভোকেট এবিএম বদরুদ্দোজা, মরহুমের বড়ভাই শেখ গোলাম আকবর, শ্রমিক মজলিসের সভাপতি আলহাজ¦ নুর হোসেন, ঢাকা মহানগরী উত্তরের সহ-সভাপতি শাহাব উদ্দীন খন্দকার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি বাসির জামাল, আমির আলী হাওলাদার, মাওলানা আজীজুল হক, এডভোকেট রফিকুল ইসলাম প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে ড. আহমদ আবদুল কাদের বলেন, মরহুম শেখ গোলাম আসগর ছিলেন একজন কর্মী, একজন নেতা, একজন বন্ধু, একজন সমাজসেবক, রাজপথের একজন লড়াকু সৈনিক। বহুমুখী গুণের অধিকারী ছিলেন তিনি। তাঁর স্বপ্ন বাংলাদেশের জমিনে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামকে চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানোর জন্য আমাদের সবাইকে আত্মনিয়োগ করতে হবে।

মাহফিলে মরহুম শেখ গোলাম আসগরের রূহের মাগফিরাত কামনায় দোয়া মুনাজাত করেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক।

Print Friendly, PDF & Email