স্বতন্ত্র প্রার্থী রিন্টু আনোয়ার ভোটের মাঠে

ফেনী প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে ভোটের মাঠে ফিরেছেন স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক, কলামিস্ট ও সংগঠক আনোয়ারুল কবীর (রিন্টু আনোয়ার)। বুধবার দুপুরে (২০ ডিসেম্বর ২০২৩) বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি মো: বশির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ রিন্টুর করা রিট শুনানী শেষে নির্বাচন কমিশনের আদেশ বাতিল করলে মনোনয়ন বৈধতা পায় তার। আদেশে দ্রুত সময়ের মধ্যে রিন্টু আনোয়ারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রতিক বরাদ্ধ দিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। এর ফলে রিন্টুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আর বাধা রইলো না বলে জানিয়েছেন তার আইনজীবী শহীদুল আলম ইমরান।

রিটকারীর পক্ষে শুনানীতে অংশ নেন সিনিয়র আইনজীবী শেখ আলী আহম্মেদ খোকন। তাকে সহযোগিতা করেন এডভোকেট মোহাম্মদ শফিকুল ইসলাম ও এডভোকেট শহীদুল আলম ইমরান। নির্বাচন কমিশনের পক্ষে শুনানী করেন ডক্টর মো: শহাজাহানের নেতৃত্বে আইনজীবী প্যানেল।

উল্লেখ্য যে, আইনানুযায়ী রিন্টু আনোয়ার ৩০ নভেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। তবে ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময়ে ১ শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এমন সিদ্ধান্তে সংক্ষুব্ধ হয়ে নির্বাচন কমিশনে আপীল করেন রিন্টু আনোয়ার। সেখানেও আবেদন নাকচ হলে তিনি হাইকোর্টে যান।

Print Friendly, PDF & Email