এক হাজার টাকায় স্বর্ণের ভরি!

ফেনী প্রতিনিধি: শায়েস্তা খাঁর আমলের ঘটনা নয়, এটি ২০২৩ এর শেষে এক সংসদ সদস্যের ঘরের খবর। তার স্ত্রীর মালিকানায় থাকা প্রতি ভরি স্বর্নের দাম দেখানো হয়েছে এক হাজার টাকা।

লাখ টাকা ভরির স্বর্ণকে রীতিমতো মাটিতে নামিয়ে এনেছেন যিনি তিনি হলেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তাঁর স্ত্রীর ১০০ ভরি স্বর্ণ রয়েছে। প্রতি ভরির দাম ধরা হয়েছে ১ হাজার টাকা।

নিজাম হাজারী হলফনামায় উল্লেখ করেছেন, তাঁর স্ত্রী নুরজাহান বেগম নাসরিনের ১০০ ভরি স্বর্ণ উপহার হিসেবে পেয়েছেন। এর দাম ধরা হয়েছে ১ লক্ষ টাকা। সে হিসেবে প্রতি ভরির দাম পড়েছে মাত্র ১ হাজার টাকা।

একই হলফনামায় অস্থাবর সম্পত্তি হিসেবে নিজের ৩০ ভরি স্বর্ণ থাকার কথা উল্লেখ করেন নিজাম হাজারী। যার দাম ধরা হয়েছে ১৭ লাখ টাকা। সে হিসেবে তার নিজের মালিকানায় থাকা সোনার ভরির দাম পড়েছে ৫৬ হাজার ৬৬৬ টাকা ৬৬ পয়সা।

বাংলাদেশ জুয়েলারি সমিতি ফেনী শাখার সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চু জানান, ৭ ডিসেম্বর বৃহস্পতিবার বাজারদর অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক লাখ ৮ হাজার টাকা। আর ২১ ক্যারেটের দাম এক লাখ ৪ হাজার টাকা।

প্রসঙ্গত, নিজাম উদ্দিন হাজারী ২০১১ সালে ফেনী পৌরসভার মেয়র ও ২০১৪ ও পরে ২০১৮ সালে ফেনী সদর আসনের সংসদ সদস্য হন।

Print Friendly, PDF & Email