বিভাজনের পথ পরিহার করে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে- ড. কাদের

ICMঢাকা, দেশনিউজ.নেটঃ খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, “বিভাজনের পথ পরিহার করে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। অভ্যন্তরীণ বিভাজনগুলোর শান্তিপূর্ণ রাজনৈতিক সমাধান ছাড়া স্থিতিশীল সমাজ ও রাষ্ট্র গঠন সম্ভব নয়। ছোট-খাট ধর্মীয় মতভেদ ভুলে ইসলামের মৌলিক বিষয়কে সামনে এনে মুসলমানদেরকে এক উম্মাহর চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে। সুনাগরিক সৃষ্টির লক্ষ্যে ইসলামী ছাত্র মজলিসের পথ চলাকে আরো শানিত করতে হবে। ছাত্রদেরকে ঐক্যবদ্ধ করতে হবে।” তিনি আজ ছাত্র মজলিস ঢাকা মহানগরীর প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এ কথাগুলো বলেন। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি সোহাইল আহমদ।

ছাত্র মজলিস সভাপতি বলেন, “আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগকে কাজে লাগিয়ে দেশের আবহমান ঐতিহ্য-সংস্কৃতি, সিংহভাগ মানুষের আক্বিদা-বিশ্বাস, তাহযিব-তামাদ্দুন ধ্বংস করার ষড়যন্ত্রে অত্যন্ত সুকৌশলে কাজ করে যাচ্ছে একটি চক্র। ভবিষ্যত প্রজন্ম তরুণ সমাজকে ঠেলে দেয়া হচ্ছে মাদকের অন্ধকার জগতে। তাদের হাতের বই-কলম ছিনিয়ে নিয়ে তুলে দেয়া হচ্ছে অস্ত্র। তথ্য-প্রযুক্তির লাগামহীন অপব্যবহারে দিশেহারা করে দিয়েছে ছাত্র সমাজের গন্তব্য। ক্যাম্পাস-কলেজগুলোতে নিরাপত্তা নেই ছাত্রী-শিক্ষিকাদের। শিক্ষার্থীদের হাতে লাঞ্চিত হচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা। আবার একশ্রেণির মানুষ তরুণদের আবেগকে পূজি করে, ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে তাদেরকে শিক্ষা দিচ্ছেন চরমপন্থা। ভয়াবহ এক পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে এই জাতির আগামীর সন্তানেরা। ইসলামী ছাত্র মজলিস তার প্রতিষ্ঠালগ্ন থেকে জ্ঞান অর্জন, চরিত্র গঠন ও ইসলামী সমাজ বিপ্লবের শ্লোগানকে ধারন করে ছাত্র সমাজের মাঝে কাজ করে আসছে। একঝাঁক খোদাভীরু-মুত্তাকী ও মেধাবী সুনাগরিক গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে এই কাফেলা। আমাদের এই পথচলা দেশ-জাতি তথা গোটা মুসলিম উম্মাহর কল্যাণের লক্ষ্যে।”

???????????????????????????????ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি ইলিয়াস আহমদের সভাপতিত্বে ও মহানগরী উত্তর সভাপতি ফরিদ উদ্দিনের পরিচালনায় রাজধানীর একটি মিলনায়তনে শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও ছাত্র মজলিসের সাবেক সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি ও ছাত্র মজলিস সাবেক সভাপতি শেখ গোলাম আসগর, সাবেক সভাপতি অধ্যাপক আবদুল জলিল ও তাওহীদুল ইসলাম তুহিন।

Print Friendly, PDF & Email