শিরোনাম :

  • বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

৩১ মে থেকে মেট্রোরেল চলবে ১২ ঘন্টা, শুক্রবার বন্ধ

নিজস্ব প্রতিবেদক ◾

মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি ঘোষণা করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। আগামী ৩১ মে (বুধবার) থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে চার ধাপে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রোরেল। সাপ্তাহিক বন্ধ থাকবে শুক্রবার। বর্তমানে সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার। বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর প্রবাসীকল্যাণ ভবনে এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল এমডি এম এ এন সিদ্দিক এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, মেট্রোরেলে চলাচলকারী যাত্রীদের সুবিধার্থে আগামী ৩১ মে বুধবার থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচল করবে–সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ বিবেচনায় ১০ মিনিট পরপর, সকাল ১১টা ০১ মিনিট থেকে দুপুর ৩টা পর্যন্ত ‘অফ পিক আওয়ার’ বিচেনায় ১৫ মিনিট পরপর, দুপুর ৩টা ১মিনিট থেকে বিকাল ৬টা পর্যন্ত আবার পিক আওয়ার’ বিচেনায় ১০ মিনিট পরপর এবং বিকাল ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ‘অফ পিক আওয়ার’ বিবেচনায় ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে।

এছাড়া ঈদুল ফিতরের ছুটিতে মেট্রোরেল চলাচল করলেও আগামী ঈদুল আযহার দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

ডিএমটিসিএল এমডি এম এ এন সিদ্দিক জানান, আমরা আগেই বলেছি ক্রমান্বয়ে সময় বৃদ্ধি করবো। সে অনুযায়ী জনগণের চাহিদা বিবেচনায় আমরা এই সময়সূচিতে চলবো।

রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান ডিএমটিসিএলের তৈরি মেট্রোরেল (উত্তরা-আগারগাঁও) গত বছরের ২৮ ডিসেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ধাপে ধাপে এই রুটের ৯টি স্টেশনের সবগুলো চালু করা হয়। এসব স্টেশন দিয়ে এখন যাত্রীরা ওঠা-নামা করতে পারছেন। অফিসগামী যাত্রীরা মেট্রোরেল চলাচলের সময়সীমা বৃদ্ধি করে অফিস সময়ের সঙ্গে সমন্বয়ের দাবি করে আসছিলেন। এবার তাদের সেই দাবি পূরণ হতে চলেছে।
এবিএন/এমআরটি
Print Friendly, PDF & Email