শিরোনাম :

  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে: আমীর, ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন- ইসলামের শিক্ষা অনুযায়ী জীবন পরিচালনা না করার কারণে দেশে দুর্ণীতি আজ মহামারী আকার ধারণ করেছে। এই দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হলে অবশ্যই আমাদেরকে ইসলামে অনুশাসন মেনে চলা এবং অনৈসলামিক কর্মকান্ড থেকে ফিরে আসতে হবে।

২৭ নভেম্বর’১৯ইং বুধবার সকাল ১০টায় চরমোনাই মাহফিল মঞ্চে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি দ্রব্যমূল্য ও অপরাধ বৃদ্ধিতে সরকারের সমালোচনা করে আরও বলেন- সরকার তাদের ব্যর্থতা ও অপরাধকে যেভাবে গুজব বলে অস্বীকার করে মানুষকে ধোঁকা দিয়ে যাচ্ছে তাতে একদিন নিজেদের পতনকেও গুজব বলে মিথ্যা প্রচারণা চালাবে যা তাদের পতন ঠেকাতে যথেষ্ট হবে না।

পীর সাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে আল্লাহ, রাসূল সাঃ, ইসলাম-মুসলমান ও কুরআন অবমাননা হয় কিন্তু এর প্রতিরোধে কোন আইন নেই। তিনি বলেন, ইসলাম বিরোধীরা সা¤্রাজ্যবাদীদের মদদে ধর্ম অবমাননা করে দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র করলেও তারা থাকে ধরাছোঁয়ার বাইরে। তিনি সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ভোলার বোরহান উদ্দীনে শহীদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবী জানান।

মাদরাসায় হিন্দু সুপার নিয়োগ প্রসঙ্গে পীর সাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে লক্ষ লক্ষ যোগ্য আলেম ওলামা থাকার পরেও সরকার দেশের প্রশাসনের গুরুত্বপূর্ণ স্থানে হিন্দুদেরকে বসিয়ে এখন মাদরাসায় হিন্দু ধর্মাবলম্বীকে নিয়োগ দিয়ে মুসলিম প্রধান বাংলাদেশের জনগণকে কি ম্যাসেজ দিথে চায় তা জাতির কাছে স্পষ্ট নয়। তিনি বলেন, মাদরাসায় হিন্দু সুপার নিয়োগের সরকারী সিদ্ধান্ত দেশবাসীকে বিক্ষুব্ধ করে তুলেছে। এ সিদ্ধন্ত দ্রুত প্রত্যাহার করাসহ ভবিষ্যতে এমন কাজ না করতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওঃ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক যুবনেতা কে.এম আতিকুর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ সহ দলের কেন্দ্রীয় ও জাতীয় নেতৃবৃন্দ।