দুইদিনে সারাদেশে ১২ জনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা

দেশনিউজ রিপোর্ট

সারাদেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে মানুষের দিন কাটছে উদ্বেগ-আতঙ্কের মধ্যে। এর মধ্যে আবার সারাদেশে হঠাৎ করে বেড়ে গেছে খুন-হত্যার ঘটনা। বিশেষ করে চলতি সপ্তাহের মাঝের দুই দিনে এ ঘটনা আশঙ্কাজনক হারে বেড়েছে। এনিয়ে এখন মানুষের মধ্যে নতুন আতঙ্ক দেখা দিয়েছে।

দেখা গেছে, গত ২৪ আগস্ট সোমবার সন্ধ্যা থেকে পরের দিন ২৫ আগস্ট মঙ্গলবার রাত পর্যন্ত সারাদেশে অন্তত ১২ জন নারী-পুরুষ ও শিশুকে কুপিয়ে, গলাকেটে ও ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

এসব হত্যাকাণ্ডের মধ্যে রয়েছে-ফরিদপুরে দুই ভাইকে হত্যা, ব্রাহ্মণবাড়িয়ায় ভাই-বোনকে গলাকেটে হত্যা, চট্টগ্রামে ঘরে ঢুকে মা-ছেলেকে হত্যা, নড়াইলে নামাজরত অবস্থায় এক সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, হবিগঞ্জে যুবককে ছুরিকাঘাতে হত্যা, বগুড়ায় ঠিকাদারকে কুপিয়ে হত্যা, জামালপুরে মা-ছেলেকে হত্যা ও সাভারের আশুলিয়ায় সৌদি প্রবাসীকে হত্যা।

পাঠকদের জন্য প্রতিনিধিদের পাঠানো নিউজগুলো এখানে তুলে ধরা হল-

হবিগঞ্জে  ছুরিকাঘাতে যুবক খুন

হবিগঞ্জ শহরে পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে প্রতিবেশীর ছুরিকাঘাতে জাহাঙ্গীর মিয়া (৩০) নামে এক নির্মাণ শ্রমিক খুন হয়েছেন। ঘাতক যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাত ৮টায় জেলা শহরের অনন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। জাহাঙ্গীর ওই এলাকার আব্দুল মন্নাফের ছেলে। আটক যুবকের নাম সুমন মিয়া (১৮)। তারা একে অন্যের প্রতিবেশী।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, জাহাঙ্গীর ও সুমন দু’জনেই নির্মাণ শ্রমিক। পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। এর জেরে মঙ্গলবার রাত ৮টায় কথা কাটাকাটির একপর্যায়ে জাহাঙ্গীরের পেটে ছুরিকাঘাত করেন সুমন।

জামালপুরে নিজ ঘরে মা-ছেলের রক্তাক্ত লাশ

জামালপুরের মাদারগঞ্জে নিজ ঘরে মা ও ছেলের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার সকালে গুনারীতলা ইউনিয়নের চর গোপালপুর গ্রামের নিজ ঘর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. রফিকুর ইসলাম জানান, ভোরে গুনারীতলা ইউনিয়নের চর গোপালপুর গ্রামের হারুনুর রশিদ পালাশের স্ত্রী মোসলেমা আক্তার শিখা (৩৮) ও ছেলে তৌফিকুল ইসলাম তৌকিরের (৩) লাশ নিজ বসতঘরে পড়ে থাকতে দেখে পরিবারের সদস্যরা পুলিশে খবর দেয়।

পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। নিহতদের শরীরে ধারালো আস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকাণ্ডের কারণ বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি।

নিহত শিখার স্বামী হারুনুর রশিদ পলাশকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 

বগুড়ায় ঠিকাদারকে কুপিয়ে হত্যা

বগুড়ায় নাহিদ হোসেন (২৫) নামের এক ঠিকাদারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে বগুড়া শহরতলীর শাকপালা এলাকায় এ খুনের ঘটনা ঘটে।

নিহত নাহিদ শহরের ফুলতলা এলাকার জাহিদুল ইসলামের ছেলে। তিনি পেশায় বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির উপ-ঠিকাদার ছিলেন।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, মঙ্গলবার রাত ৯ টার দিকে কয়েকজন যুবক ফুলতলা বাজার থেকে নাহিদকে শাকপালা মোড়ে ডেকে নিয়ে যায়। এরপর সেখান থেকে তারা নাহিদকে নিয়ে শাকপালা পশ্চিমপাড়া গোরস্থানের পাশে যায়। সেখানে গিয়ে তাকে মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে চলে যায়।

ঘটনাস্থলেই তার মৃত্যু হলে স্থানীয় লোকজন গোরস্থানের পাশে মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে রাত সাড়ে ১০ টায় পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। 

আশুলিয়ায় সৌদি প্রবাসীকে গলাকেটে হত্যা

আশুলিয়ায় সেন্টু সরকার (৩৫) নামের এক সৌদি প্রবাসীর গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সেন্টু আশুলিয়ার মধুপুরে একটি নির্মাণাধীন বাড়ির কাজ দেখাশুনা করতেন। রাতে ওই বাড়ির একটি কক্ষে রাতযাপন করাকালে তাকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার বিকালে আশুলিয়ার কন্ডা মধুপুরের খন্দকারপাড়া এলাকার নির্মাণাধীন বাড়ি থেকে তার গলা কাটা অর্ধগলিত লাশটি উদ্ধার করেছে পুলিশ।

নিহত সেন্টু সরকার ধামরাইয়ের তেরধারা গ্রামের নারায়ন সরকারের ছেলে। তিনি ৮ মাস আগে সৌদি আরব থেকে দেশে ফেরেন।

পুলিশ জানায়, ২০ আগস্ট ধামরাই থেকে তার নতুন একটি বাড়ির কাজ দেখাশোনার জন্য আশুলিয়ার কন্ডা মধুপুর এলাকায় আসেন। ২৩ আগস্ট তার মায়ের সঙ্গে শেষ কথা হয়। এরপর থেকে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব না হলে তার ভাই মধুপুরের খন্দকারপাড়া এলাকার নতুন বাড়িতে আসেন। ঘরটি বাহির থেকে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান তিনি।

এ সময় দরজার সামনে দাঁড়ালে ঘরের মধ্য থেকে দুর্গন্ধ পান তিনি। পরে থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের পা একটি কালো কাপড় দিয়ে বাধা ছিল। ধারণা করা হচ্ছে জানালার সঙ্গে গামছা দিয়ে হাত বেঁধে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

চট্টগ্রামে ঘরে ঢুকে মা-ছেলেকে হত্যা

চট্টগ্রামের চান্দগাঁও এলাকার একটি বাসায় ঢুকে মা ও ছেলেকে খুন করেছে দুর্বৃত্তরা।

গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে চান্দগাঁও থানাধীন রমজান আলী সড়কের সেরেস্তাদার শরাফত আলীর ভাড়া ঘর থেকে লাশ দুটি উদ্ধার করে পুলিশ।

নিহত দুজন হচ্ছে গুলনাহার বেগম (৩৩) ও তাঁর শিশু ছেলে মো. রিফাত (৯)। তারা আধাপাকা ওই ঘরে ভাড়া থাকতেন। নিহত গুলনাহার অন্যের বাসায় কাজ করতেন। তাঁর মেয়ে পোশাক কারখানায় কাজ করেন। ঘটনার সময় মেয়ে কারখানায় ছিলেন। একই বাসায় ফারুক নামের একজন ব্যাচেলর সাত মাস ধরে আছেন। ঘটনার পর ফারুককে খুঁজছে পুলিশ।

চান্দগাঁও থানার পুলিশ জানায়, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ সেখানে যায়। টিনশেডের সেমিপাকা একটি ঘরের ভেতর সংযুক্ত শৌচাগারে পড়ে ছিল গুলনাহারের লাশ। তাঁর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। আর মেঝেতে পড়ে ছিল নয় বছরের শিশুটির লাশ। তার গলা কাটা ছিল।

নামাজরত অবস্থায় সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

নড়াইলের সদর উপজেলার কামালপ্রতাপ গ্রামে এশার নামাজ পড়া অবস্থায় সাবেক এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম আবদুর রাজ্জাক মল্লিক (৭৫)।

গত সোমবার রাতে দুর্বৃত্তরা বৃদ্ধ আবদুর রাজ্জাককে তাঁর বসতঘরে নৃশংসভাবে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। হত্যার রহস্য উন্মোচনে কাজ করছে পুলিশ।

পুলিশ ও স্বজনরা জানায়, গতকাল রাতে ঘরে এশার নামাজ পড়ার জন্য জায়নামাজে দাঁড়িয়েছিলেন আবদুর রাজ্জাক। ওই সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে তাঁর মাথা ও বুকে উপর্যুপরি কুপিয়ে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। বাড়িতে আবদুর রাজ্জাক ও তাঁর স্ত্রী বসবাস করলেও ঘটনার সময় স্ত্রী প্রতিবেশীর টিউবওয়েলে পানি আনতে গিয়েছিলেন বলে দাবি করেন।

বাড়ি ফিরে স্বামীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তাঁর চিৎকার ও কান্নাকাটিতে প্রতিবেশীরা গিয়ে আবদুর রাজ্জাককে মৃত দেখতে পান।

ব্রাহ্মণবাড়িয়ায় ভাই-বোনকে গলাকেটে হত্যা

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে খাটের নিচ থেকে শিপা আক্তার (১৪) ও কামরুল হাসান (১০) নামে ভাই-বোনের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

গত সোমবার রাত ১০টার দিকে উপজেলার সলিমাবাদ গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা ওই গ্রামের সৌদিফেরত কামাল মিয়ার সন্তান। নিহত শিপা আক্তার বাঞ্ছারামপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী এবং কামরুল হাসান সলিমাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সোমবার বিকাল থেকে ছেলে কামরুল হাসানের খোঁজ পাওয়া যাচ্ছিল না। ছেলেকে না পেয়ে মা হাসিনা আক্তার মেয়ে শিপাকে রান্নাঘরে রেখে ছেলের সন্ধানে যান। পরে ছেলের সন্ধান না পেয়ে বাড়িতে ফিরে এসে দেখেন মেয়েও নিখোঁজ। পরে ঘরের মধ্যে তাদের রক্তাক্ত লাশ দেখতে পেয়ে তিনি জ্ঞান হারান।

খবর পেয়ে পুলিশ এসে রাত ১০টার দিকে তাদের লাশ উদ্ধার করে।

বিলে মাছ ধরা নিয়ে দুই ভাইকে কুপিয়ে হত্যা

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় মাছ ধরাকে কেন্দ্র করে দুই ভাইকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এসময় আরো একজন গুরুতর আহত হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) সকাল ৭টার দিকে হাওলি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- শামীম (২৬), রাকিব (১৬)। তারা সম্পর্কে আপন দুই ভাই।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার হাওলি গ্রামে একটি বিলে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধে জড়ান দুই পরিবার। এ নিয়ে সেসময় তাদের মধ্যে বাগবিতণ্ডা ও হয়েছিল। পরে সোমবার সকাল আবারো এ নিয়ে দুই পরিবারের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়, এসময় তারা সংঘর্ষে জড়ালে দুই ভাইকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ পরিবারের লোকজন। এ ঘটনায় আরো একজন গুরুতর আহত হয়।

তাৎক্ষণিক তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাদের মধ্যে দুই ভাইকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত অপরজন বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

ডিএন/সিএন/জেএএ/১২:৪০এএম/২৬৮২০২০১৩

Print Friendly, PDF & Email