কশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা

দেশনিউজ ডেস্ক।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে প্রকাশ্যে গুলি করে শেখ ওয়াসিম বারী নামে বিজেপির এক নেতাকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে মারা যান তার বাবা ও ভাইও।

বুধবার রাত ৯টার দিকে ওই বিজেপি নেতা ও তার পরিবারকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা।

প্রাথমিক তদন্তে জানা গেছে, হামলার সময় বিজেপি নেতার সঙ্গে ছিলেন না তার নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ কর্মীই। এরপরেই কর্তব্যে গাফিলতির অভিযোগে ওই ১০ জনকে গ্রেফতার করা হয়।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বুধবার রাতে যখন একটি দোকানের সামনে বাবা এবং ভাইকে নিয়ে বসেছিলেন বিজেপি নেতা ওয়াসিম, ঠিক তখনই মোটরবাইকে এসে কয়েকজন জঙ্গিরা তাদের খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। সেই সময় তাদের আশপাশে কোনও নিরাপত্তারক্ষীর দেখা পাওয়া যায়নি। পরে খোঁজ নিয়ে জানা যায়, হামলার সময় নেতার বাড়ির একতলায় বসেছিলেন তারা।

সন্ত্রাসী হামলার পর জম্মু ও কাশ্মীরে পুলিশের পক্ষ থেকে টুইটে জানানো হয়, জঙ্গিরা বান্দিপোরায় বিজেপি নেতা ওয়াসিম বারির ওপর গুলি চালায়। নির্বিচারে গুলি চালানোর সময় ওয়াসিম বারির পাশাপাশি সেই গুলি গিয়ে লাগে তার বাবা বশির আহমদ ও ভাই উমর বশিরের গায়েও। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তবে তিনজনই সেখানে মারা যান।

এদিকে প্রধানমন্ত্রী দপ্তরের প্রতিমন্ত্রী জিতেন্ত্র সিং টুইটে জানান, বুধবার গভীর রাতেই কাশ্মীরে ফোন করে এ ঘটনার তীব্র নিন্দা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওয়াসিমের আত্মবলিদান বিফলে যাবে না বলে হুঁশিয়ার করেছেন বিজেপি প্রধান জেপি নাড্ডা। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে কংগ্রেস। গত বছর কাশ্মীরের রাজ্যের মর্যাদা কেড়ে নেয়ার পর অনেকটা টানা কারফিউর মধ্যে ভূ-স্বর্গ।

এর আগে গত বছর মে মাসে কাশ্মীরের অনন্তনাগ জেলায় বিজেপি নেতা গুল মহম্মদ মিরকেও গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। তিনি ছিলেন জেলা বিজেপির সহ-সভাপতি।

ডিএন/আইএন/জেএএ/১২:৪০এএম/০৯০৭২০২০১৫

Print Friendly, PDF & Email