• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

হাটহাজারীর শীর্ষ আলেমদের বিবৃতি

আল্লামা আহমদ শফির মৃত্যুর জন্য কাউকে দায়ী করা নির্জলা মিথ্যাচার

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুর জন্য কাউকে দায়ী করা নির্জলা মিথ্যাচার বৈ কিছুই নয় বলে মন্তব্য করেছেন হাটহাজারী মাদ্রাসার শীর্ষস্থানীয় আলেমরা। কোনো নির্দিষ্ট গোষ্ঠী বা ব্যক্তি হিনস্বার্থ উদ্ধারে আল্লামা শফির লাশ নিয়ে রাজনীতি করা এবং কওমী অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক হবে না বলেও জানিয়েছেন তারা। হাটহাজারী মাদরাসার বর্তমান পরিস্থিতি শান্ত ও সুশৃঙ্খল বলেও উল্লেখ করেন তারা।

আজ ২৮ সেপ্টেম্বর সোমবার মাদ্ররাসার শীর্ষস্থানীয় শিক্ষকদের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন। বিবৃতিতে বলা হয়, বর্তমানে আলহামদুলিল্লাহ সবার দুআয় দারুল উলূম হাটহাজারী মাদরাসার অবস্থা খুবই ভালো। নিয়মিত ক্লাশ চলছে। আল-হাইআতুল উলয়া লিলজামিআতিল কওমীয়া’র পরিক্ষাও সুন্দরভাবে চলছে। কোনো সমস্যা নেই। মাদরাসার শিক্ষকগণ, ছাত্ররা এবং এলাকাবাসীরা খুবই সন্তুষ্ট।

বিবৃতিতি আসাতাযায়ে কেরাম বলেন, ছাত্র আন্দোলনে মাদরাসার কোনো উস্তাদ এবং বাহিরের কোনো সংগঠন ও ব্যক্তির উস্কানি বা সম্পৃক্ততা ছিলো না। হযরতের মৃত্যুর জন্য কাউকে দায়ী করা নির্জলা মিথ্যাচার বৈ কিছুই নয়।
এরপরও কোনো নির্দিষ্ট গোষ্ঠী বা ব্যক্তি হিনস্বার্থ উদ্ধারে হযরতের লাশ নিয়ে রাজনীতি করা এবং কওমী অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক হবে না।

হযরত আল্লামা শাহ আহমদ শফি রহ. স্বজ্ঞানে এবং স্বেচ্ছায় হাটহাজারী মাদরাসা শুরাকমিটির হাতে সোপর্দ করে গেছেন এবং হযরতের ইন্তিকাল স্বাভাবিকভাবে হয়েছে। হযরতের ইন্তিকালে আমরা অত্যন্ত মর্মাহত ও শোকাহত।

দেশবাসীর প্রতি আহবান জানিয়ে বিবৃতিদাতারা বলেন, হযরত আল্লামা শাহ আহমদ শফি রহ. এর মাগফিরাত কামনা ও দারাজাত বুলন্দির জন্য সবাই বিশেষভাবে দুআ করবেন এবং দারুল উলূম হাটহাজারীর ইতিহাস ঐতিহ্য অক্ষুণ্ন রাখতে অতীতের ন্যায় ভবিষ্যতেও মাদরাসার উন্নয়ন ও সার্বিক সহযোগিতায় এগিয়ে আসবেন।

তারা আরো বলেন, দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা হযরত আল্লামা শাহ আহমদ শফি রহ. সহ সকল মুরুব্বিয়ানে কেরামের উসূল অনুযায়ী চলছে এবং চলবে ইনশাআল্লাহ।
আপনারা দুআ করবেন যেনো আল্লাহ তাআলা দারুল উলূম হাটহাজারীসহ পুরো কওমী অঙ্গনকে সকল ধরনের ফিতনা-ফাসাদ থেকে হেফাজত করেন।

বিবৃতিদাতাগণ আলেমগন হচ্ছেন, পরিচলানা কমিটির প্রধান আল্লামা মুফতী আজম আব্দুস সালাম চাটগামী, মজলিসে ইলমির সদস্য আল্লামা মুফতী নূর আহমদ, পরিচালনা কমিটির সদস্য আল্লামা শেখ আহমদ, শায়খুল হাদীস ও শিক্ষা সচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, সহকারী শিক্ষা সচিব আল্লামা হাফেয শোয়াইব, পরিচালনা কমিটির আরেক সদস্য মাওলানা ইয়াহইয়া, মজলিসে ইলমির সদস্য মাওলানা ওমর মেখলী, প্রধান নাজেমে দারুল ইকামা মাওলানা মুফতী জসীম উদ্দীন , দারুল ইকামা সদস্য মাওলানা কবীর আহমদ, মাওলানা আশরাফ আলী নেজামপুরী, সিনিয়র শিক্ষক মাওলানা হাফেয আহমদ দিদার কাসেমী, মাওলানা ফোরকান আহমদ প্রমূখ।

-খবর বিজ্ঞপ্তির

Print Friendly, PDF & Email