এসআইসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব প্রতিবেদক।

মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় ও হত্যার হুমকি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে রাজধানীর কদমতলী থানার উপপরিদর্শক (এসআই) নাজমুলসহ ৯ জনের বিরুদ্ধে সিএমএম আদালতে মামলা দায়ের হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে মামলাটি দায়ের করেন লাভেলো আইসক্রিমের সাবেক রেফ্রিজারেটর অপারেটর এবং ব্যবসায়ী ইমরান হোসেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পুলিশের গোয়েন্দা বিভাগকে (ডিবি) অভিযোগের বিষয়ে তদন্ত করে নির্দেশ দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন-লাভেলো আইসক্রিমের এরিয়া ম্যানেজর উজ্জল হোসেন, মার্কেটিং অফিসার সানাউল হক, সেলসম্যান তারিকুল, আলম, শামীম, জুবায়ের, সজীব ও রবিউল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইমরান হোসেন তাউফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান লাভেলো’র রেফ্রিজারেটর অপারেটর হিসেবে কর্মরত থাকাকালে তার ভাইয়ের প্রতিষ্ঠান এমএসটি এন্টারপ্রাইজের নামে ৮৬ হাজার ৪০০ টাকা জামানত দেন।

পরে ইমরান নিজেই ব্যবসা শুরু করেন। আইসক্রিম কোম্পানিটি ডাম্পিং সুবিধা দিয়ে গত বছর ২০ অক্টোবর পর্যন্ত আসামিরা বাদীর কাছ থেকে এক লাখ ৭৫ হাজার টাকা অগ্রিম নেন। এ ছাড়া নষ্ট পণ্য বাবদ তার কাছ থেকে আরও ১৬ হাজার নেওয়া হয়। এরপরও সানাউল হক পুনরায় বাদীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় পণ্য সরবরাহ বন্ধ করে দেন তিনি।

এরপর গত বছরের ৩০ অক্টোবর বাদীর ব্যবসায়িক প্রতিষ্ঠান কদমতলীর ঢাকা মেস নতুন কলোনীতে আসেন সানাউল হক ও এসআই নাজমুল। ইমরান হোসেনকে অপহরণ করে শ্যামপুর ইকোপার্কে নিয়ে আটকে রেখে মাদক ও অস্ত্র দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তার দোকানের চাবি চান তারা। পরে আসামিরা তার মায়ের কাছ থেকে দোকানের চাবি নিয়ে ৭৫ হাজার টাকা মূল্যের আইসক্রিম, নগদ এক লাখ টাকা, ব্র্যাক ব্যাংকের চেক বই এবং দুইটি ফ্রিজ নিয়ে যান। এ ছাড়া বাদীকে মেরে ফেলার হুমকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর ভ

ডিএন/সিএন/জেএএ/৭:৩৮পিএম/১৩৮২০২০২২

Print Friendly, PDF & Email