বিএফইউজের নিন্দা-প্রতিবাদ

রামগঞ্জে সংবাদকর্মীর ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি

বিএফইউজে লগো

লক্ষ্মীপুরের রামগঞ্জে সংবাদকর্মীর ওপর অতর্কিত হামলা এবং কুপিয়ে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দ। তারা অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি জানিয়েছেন।

রোববার (১৮ জুন, ২০২৩) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এক বিবৃতিতে বলেন, জামালপুরের আলোচিত সাংবাদিক নাদিম খুনের ঘটনার রেশ না কাটতেই এবার লক্ষ্মীপুরের রামগঞ্জে এমরান হোসেন সোহাগ নামের এক সংবাদকর্মীর উপর দুর্বৃত্তদের অতর্কিত হামলা এবং কুপিয়ে আহত করার খবর পাওয়া গেছে। সেখানেও হামলাকারী হিসাবে নাম এসেছে করপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের এক নেতা ও তার অনুসারীদের বিরুদ্ধে। আহত সংবাদকর্মী এমরান হোসেন সোহাগ দৈনিক দেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি বলে জানা যায়। তিনি বর্তমানে রামগঞ্জ আধুনিক হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীনদের নিরব প্রশ্রয় ও মদদেই দেশে এক অসহিষ্ণু অবস্থা বিরাজ করছে। অব্যাহতভাবে সাংবাদিক হেনস্তা, নিপীড়ন, খুন ও হুমকি-ধামকির ঘটনা তারই বহিঃপ্রকাশ। এ পরিস্থিতিতে সাধারণ জনগণের ন্যায় গণমাধ্যমকর্মীরাও বর্তমানে আতংকিত।

নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক এমরান হোসেন সোহাগের ওপর হামলাকারীদের গ্রেফতার করে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন।

– খবর প্রেস বিজ্ঞপ্তির

Print Friendly, PDF & Email