বিমানের চট্টগ্রাম-মদীনা-চট্টগ্রাম ফ্লাইট বৃহস্পতিবার

নিউজ ডেস্ক |

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা-ঢাকা ফ্লাইট বিজি-৩৭ সোমবার দুপুর ১:১০টায় ২৩৮ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী এমপি প্রধান অতিথি হিসেবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে মদিনা ফ্লাইট উদ্বোধন করেন। তিনি মোনাজাত শেষে ফিতা কেটে ফ্লাইট উদ্বোধন করেন এবং যাত্রীদের সাথে কুশল বিনিময় করে তাঁদের বিদায় জানান। এ সময় চেয়ারম্যান বিমান পরিচালনা পর্ষদ এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, বিমান মন্ত্রণালয়ের সচিব মো: মহিবুল হক, চেয়ারম্যান সিভিল এভিয়েশন এয়ার ভাইস মার্শাল মো: মফিদুর রহমান এবং বিমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো: মোকাব্বির হোসেনসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন অনুষ্ঠানে জনাব তারিক আলোওয়াইদি, ম্যানেজার, সৌদিয়া বাংলাদেশ, নেপাল এন্ড মায়ানমারও উপস্থিত ছিলেন।

মন্ত্রী যাত্রীদের উদ্দেশ্যে বলেন যে, প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষ পবিত্র ভূমি মক্কা ও মদিনায় উমরা হজ্জ পালনের উদ্দেশ্যে গমন করেন। উমরা হজ্জের উদ্দেশ্যে এই সংখ্যা প্রতি বছরই বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন বিমানের সরাসরি মদিনা ফ্লাইট শুরু হওয়ার মাধ্যমে এদেশের ধর্মপ্রাণ মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হয়েছে । বিমানের রুট সম্প্রসারণ প্রক্রিয়ার অংশ হিসেবেই চালু হলো ঢাকা-মদিনা-ঢাকা ও চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট।

ঢাকা-মদিনা ফ্লাইট প্রাথমিকভাবে সপ্তাহে ৩ দিন যথাক্রমে সোমবার, বুধবার এবং শনিবার পরিচালিত হবে এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার পরিচালিত হবে।

বিজি-০৩৭ ফ্লাইটটি মদিনায় বিকাল ০৫:৩০ টায় পৌঁছে। মদিনা হতে ফিরতি ফ্লাইট বিজি-৩৮ মদিনার স্থানীয় সময় সন্ধ্যা ৭:১৫ টায় ১০৭ জন যাত্রী নিয়ে মঙ্গলবার ভোর ০৪:২৫ টায় ঢাকায় এসে পৌঁছে।
বিমানের সকল সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (মোবাইল:০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকে ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকেট ক্রয় করা যাবে।

Print Friendly, PDF & Email