হঠাৎ স্বাস্থ্যের অবনতি, গভীর রাতে হাসপাতালে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক ◾

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গভীর রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

রাত ১টা ২০ মিনিটের দিকে গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়া বের হন। ১৫ মিনিট পর তাঁকে বহনকারী গাড়ি এভারকেয়ার হাসপাতালে পৌঁছায়।

হাসপাতালের সপ্তম তলার একটি কেবিনে তাকে নেওয়া হয়েছে। এর আগে সোমবার দিনগত রাতে মেডিক্যাল বোর্ডের সদস্য ড. এফ এম সিদ্দিকী ও ড. এ জেড এম জাহিদ হোসেন গুলশানের বাসভবনে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা নিরীক্ষা করে তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত নেন। বোর্ড তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রাত ১২টা ৫০ মিনিটে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, শামা ওবায়েদ বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় প্রবেশ করেন।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু দেশ নিউজকে জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন।

গভীর রাতে হাসপাতালে নেওয়ার পেছনে বড় ধরনের কোনো জটিলতা রয়েছে কি না, জানতে চাইলে রফিকুল ইসলাম বাচ্চু বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়টি তাঁর চিকিৎসকেরা অতি গুরুত্বের সঙ্গে দেখেন। তিনি দীর্ঘদিন ধরে নানা ধরনের জটিলতায় ভুগছেন। নতুন করে জটিলতা এড়াতে তাঁকে গভীর রাতে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গত ২৯ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পাঁচ দিন হাসপাতালে রেখে তাঁর স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা করানো হয়। পরে বাসভবনে ফেরেন তিনি।

গত বছরের জুন মাসে খালেদা জিয়ার অ্যানজিওগ্রাম করা হলে তাঁর হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন।

দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ তাঁকে নির্বাহী আদেশে ‘সাময়িক মুক্তি’ দেয় সরকার। এর পর থেকে তাঁর দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ ছয় মাস করে বাড়ানো হচ্ছে।

Print Friendly, PDF & Email