জেনারেল ইব্রাহিম বহিষ্কার : কল্যাণ পার্টির নতুন কমিটি

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমকে দল থেকে বহিষ্কার করেছে দলের একাংশ। তাদের অভিযোগ, নির্বাহী কমিটির অধিকাংশের মতামতকে তোয়াক্কা না করে কোন নোটিশ ছাড়া ১৩১ জনের নির্বাহী কমিটির মধ্য থেকে ১৫ জনের গোপন বৈঠকে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আজ রাতে কল্যাণ পার্টির প্যাডে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দাবি করে এমন ঘোষণা দিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ। এছাড়া যুগ্ম মহাসচিব আবু হানিফকে ভারপ্রাপ্ত মহাসচিব ঘোষণা করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের মানুষের চিন্তা চেতনার বিপরীতে দলীয় আদর্শকে জলাঞ্জলি দিয়ে আওয়ামী লীগের ফ্যাসিবাদ ও অবৈধ নির্বাচনকে বৈধতা দিতে কথিত (যুক্তফ্রন্ট)নামীয় নির্বাচনী জোটে যোগদান করায় নির্বাহী কমিটির দুই তৃতীয়াংশ সদস্য বাংলাদেশ কল্যাণ পার্টির গঠনতন্ত্রের ধারা ২০ উপধারা ঙ এর অনুচ্ছেদ ১১ অনুযায়ী একাধিক বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীকে বাংলাদেশ কল্যাণ পার্টির সকল পদ থেকে কল্যাণ পার্টির সকল পদ থেকে বহিষ্কার করা হলো।’

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির প্রথম সভায় স্বৈরাচার বিরোধী আন্দোলনকে ত্বরান্বিত করতে ১২ দলীয় জোটের সাথে রাজপথের আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনের সিদ্ধান্ত হয়। পার্টির নিবেদিত প্রাণ নির্বাহী কমিটির সদস্যগণের সমন্বয়ে বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটি পুনঃ গঠন করা হয়। পরবর্তীতে পুনঃ গঠিত নির্বাহী কমিটির সর্বসম্মত সিদ্ধান্তক্রমে -দলীয় নীতি নৈতিকতা ও আদর্শকে উপেক্ষা করে ব্যক্তিগত লোভ ও স্বার্থসিদ্ধির জন্য (যুক্তফ্রন্ট) গঠন করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণে পার্টির সাবেক চেয়ারম্যানকে প্ররোচিত করায় পার্টির সাবেক মহাসচিব জনাব আব্দুল আউয়াল মামুন এবং সাবেক অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান সাকিবকে পার্টি থেকে বহিষ্কার করা হলো।

‘পুনঃগঠিত নির্বাহী কমিটির তালিকা

ভারপ্রাপ্ত চেয়ারম্যান :মো:শামসুদ্দিন পারভেজ, ভারপ্রাপ্ত মহাসচিব :মুহাম্মদ আবু হানিফ, অতিরিক্ত মহাসচিব :ওবায়দুল হক সিরাজী।

যুগ্ম মহাসচিব, সহকারী মহাসচিব ও সিনিয়র নেতৃবৃন্দ: এড.মনিরুল ইসলাম সরকার, আবু ইউসুফ সুমন, এম হাসান জামান খান, দিদারুল ইসলাম সুমন, ফয়েজ বিন আকরাম, সৈয়দ মাসুদ আলম, মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ জাফর ইকবাল, এনামুল করিম রেজা, মোঃ কামরুজ্জামান, মুসা মিয়া মজুমদার, জামাল হোসেন, আব্দুল আজিজ (রংপুর)

Print Friendly, PDF & Email