যোগদানের পরই কক্সবাজার-টেকনাফের ওসি প্রত্যাহার

কক্সবাজার প্রতিনিধি।

যোগদানের কয়েক দিনের মধ্যেই কক্সবাজার সদর মডেল থানা ও টেকনাফ মডেল থানার দুই ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন। তিনি জানান, অযোগ্যতার কারণে সম্ভবত দুই থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানা গেছে। বদলির কাগজপত্র পৌঁছালে কারণ জানা যাবে।

পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় টেকনাফ মডেল থানার ওসি মো. আবুল ফয়সলকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) এবং কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. খায়রুজ্জামানকে শিল্প পুলিশে বদলি করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার পর জেলা পুলিশের মাদকবিরোধী অভিযানসহ নানা কার্যক্রম শিথিল রাখা হয়। থানাগুলোয় লোকজনের আসা–যাওয়া সীমিত করা হয়। এ কারণে মামলা ও সাধারণ ডায়েরি আগের তুলনায় অনেক কমে এসেছে। সম্ভবত অযোগ্যতার অভিযোগ এনে এই দুই থানার পুলিশ কর্মকর্তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই পুলিশের গুলিতে সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় ৬ আগস্ট থানার ওসি প্রদীপ কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়। ৮ আগস্ট সকালে টেকনাফ থানায় ওসি হিসেবে যোগ দেন পুলিশ পরিদর্শক মো. আবুল ফয়সাল। এর আগে তিনি কুমিল্লার চান্দিনা থানার ওসি ছিলেন।

আর মাত্র তিন দিন আগে কক্সবাজার সদর মডেল থানায় ওসি হিসেবে যোগ দেন পুলিশ পরিদর্শক মো. খায়েরুজ্জামান। এর আগে তিনি এই থানায় ওসি তদন্ত হিসেবে দায়িত্ব পালন করেন।

ডিএন/পিএন/জেএএ/৯:৭এএম/২১৮২০২০১

Print Friendly, PDF & Email