বিএফইউজে নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত : ২৫ জানুয়ারি ২০২৪ নির্বাচন

স্টাফ রিপোর্টার: বিএফইউজে নির্বাহী কমিটির সভায় বলা হয়, প্রত্যাশিত রাজনৈতিক সমঝোতা ও শান্তির পথ পরিহার করে ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকার একতরফা জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এ প্রেক্ষিতে দেশে বিদ্যমান সংঘাত ও সহিংস পরিস্থিতি, ঢাকার বাইরের অঙ্গ ইউনিয়নের কাউন্সিলরদের ঢাকায় আগমন ও হোটেলে অবস্থানে নিরাপত্তা ঝুঁকি, প্রধান অতিথি ও বিশেষ অতিথি সহ দেশের শীর্ষ রাজনীতিবিদরা কারাবন্দীত্ব, সার্বিক প্রস্তুতি বিঘ্নিত হওয়া বিবেচনায় আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের দ্বিবার্ষিক কাউন্সিল এবং নির্বাচন পিছিয়ে আগামী ২৪ ও ২৫ জানুয়ারি-২০২৪ পুনঃনির্ধারণ করা হয়েছে।

সভায় গভীর উদ্বেগে প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, সরকারের স্বৈরাচারী আচরণের কারণে আন্তজার্তিক বিশ্বের কাছে বাংলাদেশর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দেশে গণতন্ত্রের লেবাসে চলছে ফ্যাসিবাদী স্বৈরাচারী শাসন। এ দুঃশাসনের হাত থেকে জাতিকে মুক্ত করতে হলে সাংবাদিকসহ পেশাজীবীদের আন্দোলন সংগ্রামের সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে তিন বারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দিয়ে সব দলের অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ তৈরি করার আহ্বান জানান ।

আজ ১৭ নভেম্বর শুক্রবার সকালে বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ সভাপতিত্ব অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভায় (ভার্চুয়াল) সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মহাসচিব নুরুল আমিন রোকনের পরিচালনায় সভায় অংশগ্রহণ করেন সহ সভাপতি রাশিদুল ইসলাম, দপ্তর সম্পাদক তোফায়েল হোসেন, প্রচার সম্পাদক মাহমুদ হাসান, নির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন, জিয়াউর রহমান মধু, শামসুদ্দিন হারুন, আবু বকর মিয়া, জাকির হোসেন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আক্তারুজ্জামান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি জি এম আশেক উল্লাহ ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ফেনী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু সাঈদ মাসুদ, মুন্সিগন্জ সাংবাদিক ইউনিয়নের কাজী বিপ্লবসহ অঙ্গ সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ ।

Print Friendly, PDF & Email