ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়, কোতোয়ালি থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক।

এবার চাঁদাবাজির অভিযোগে রাজধানীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন এক ব্যবসায়ী।

আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান নোমানের আদালতে এই মামলাটি করেন কোতোয়ালি থানার ব্যবসায়ী সোহেল।

মামলার বাদী সোহেল গণমাধ্যমকে বলেন, আজ মামলাটি দায়ের করার পরে বিচারক মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, মামলার অপর আসামিরা হলেন- কোতয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) পবিত্র সরকার (৪২), খালিদ শেখ (৪৫), সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহিনুর রহমান (৪২), কনস্টেবল মো. মিজান (৫২) ও সোর্স মোতালেব।

এজাহার থেকে জানা যায়, গত ২ আগস্ট বাদী সোহেলকে কোতোয়ালি থানাধীন এলাকার ওয়াইজঘাটে মামলার আসামিরা গতিরোধ করেন। এরপর আসামিরা তার দেহ তল্লাশি করে তার পকেটে থাকা দুই হাজার ৯০০ টাকা নিয়ে যান। টাকা ফেরত চাইলে জেএমবি বানিয়ে ক্রসফায়ারের হুমকি প্রদান করেন এবং তার পকেটে ২১৪ পিস ইয়াবা দিয়ে থানা হাজতে নিয়ে যান।

আরো জানা যায়, এরপর খবর পেয়ে পরিবারের লোকেরা এলে আসামিরা তাদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবি করা চাঁদা না পেলে তাকে জেএমবি ও মাদক মামলায় চালান করে দেবে বলে হুমকি প্রদান করেন। এরপর পরিবার আসামিদের দুই লাখ টাকা প্রদান করেন। এরপর বাদীকে নন-এফআইআর মূলে আদালতে চালান করেন। হাজত থেকে বাদী বের হওয়ার পর ঘটনা প্রকাশ করলে ক্রসফায়ারের হুমকি দেন আসামিরা।

মামলায় দণ্ডবিধি ৪২০/৪০৬/৫০৬/১০৯/৩৪/৩৮৫/৩৮৬/৩৪৭ ধারাসহ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক)(খ) ধারায়  অভিযোগ আনা হয়েছে। মামলায় ওসিসহ সবার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়েছে।

ডিএন/সিএন/জেএএ/৫:৫০পিএম/১০৮২০২০২৫

Print Friendly, PDF & Email