শ্রীমঙ্গলে মাদরাসার ফলাফল প্রকাশ ও কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত

গত ২৬ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার শ্রীমঙ্গল কালিঘাট রোডে অবস্থিত বায়তুল আমান দারুল উলূম হাফিজিয়া মাদরাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান-২০২৩ মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়।

বায়তুল আমান জামে মসজিদ ও মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহিন আহমেদের সভাপতিত্বে ও রেজিস্ট্রার মাওলানা মাহবুবুল আলম বাশারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মাদরাসার অন্যতম উপদেষ্টা মো: জিনু মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে দ্বীন মসজিদ ও মাদরাসার ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মাওলানা মো: আয়েত আলী, মো: হানিফ চৌধুরী, দারুল আজহার ইনস্টিটিউট শ্রীমঙ্গলের প্রিন্সিপাল মাওলানা সোহাইল আহমদ, শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো: এহসানুল হক প্রমুখ।

সভাপতির বক্তব্যে বায়তুল আমান দারুল উলূম হাফিজিয়া মাদরাসার সভাপতি শাহিন আহমেদ বলেন, সমাজের মানুষের মাঝে দ্বীনকে সহজে পৌঁছে দেয়া এবং আগামী প্রজন্মকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমাদের এই মাদরাসার যাত্রা শুরু হয়েছিল। বিগত ২বছরে আমরা সেই লক্ষ্যপানেই এগিয়ে যাচ্ছি। আমাদের পথচলায় মাদরাসার সম্মানিত শিক্ষকমন্ডলীর পাশাপাশি এলাকাবাসী অত্যন্ত আন্তরিকতার সাথে সহযোগিতা করে যাচ্ছেন। সকলের সহযোগিতার এই ধারা অব্যাহতভাবে চলতে থাকলে মাদরাসার অগ্রগতি দ্রুতগতিতে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। তিনি মহিলা অভিভাবকদের ভূয়সী প্রশংসা করে বলেন, ইসলামের প্রাথমিক যুগে পুরুষ সাহাবিদের সাথে পাল্লা দিয়ে মহিলা সাহাবিরাও দ্বীনের প্রচার প্রসারে ব্যাপক সহযোগিতা করেছেন। তাই বর্তমান সময়ের মহিলা অভিভাবকদেরও নিজ সন্তানদের মাদরাসায় পড়াশুনার সাথে সাথে তাদের সামগ্রিক যোগ্যতার বিকাশ সাধনে এগিয়ে আসতে হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও মাদরাসার শুভাকাঙ্ক্ষী মো: আব্দুল হান্নান ঢালী, মো: আব্দুল বারিক, হৃদয় শেখ, মো: ছাইফ উদ্দিন আহমেদ লিটন, সোহরাব দেওয়ান, মো: নায়েব আলী প্রমুখ।

অনুষ্ঠানের শেষাংশে সম্মানিত অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কারসামগ্রী প্রদান করেন। চলতি বছর ব্যতিক্রমী ও আকর্ষণীয় ছিল ২০ জন মহিলা অভিভাবকদেরকে “উম্মুল খাস্সা” পুরস্কারে ভূষিত করা হয়।

Print Friendly, PDF & Email