ডিআরইউতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ সোমবার থেকে

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) করোনাভাইরাসের নমুনা সংগ্রহে বুথ স্থাপন করা হয়েছে। শনিবার সংগঠনটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পরীক্ষার লক্ষ্যে নমুনা (স্যাম্পল) সংগ্রহের জন্য একটি বুথ স্থাপন করা হয়েছে। ডিআরইউ’র উদ্যোগে ও ব্র্যাকের সহযোগিতায় স্থাপিত এই বুথে নমুনা সংগ্রহের কাজ আগামী সোমবার (১১ মে) থেকে শুরু হবে।

এ বুথে ডিআরইউ এবং তার অঙ্গ-সংগঠন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সদস্য ও তাদের পরিবারের সদস্যরা নাম এন্ট্রি করে করোনা সংক্রমণ পরীক্ষার জন্য নমুনা দিতে পারবেন।

প্রতিদিন ৪০ জনের নমুনা সংগ্রহ করা যাবে। সপ্তাহে ৫-৬ দিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কার্যক্রম চলবে। যাদের করোনা উপসর্গ যেমন- জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শাসকষ্ট রয়েছে শুধু তারা নমুনা দিতে পারবেন। এজন্য রেজিস্ট্রেশনে সদস্যের নাম ও মোবাইল নম্বর অন্তর্ভুক্ত করতে হবে।

ডিআরইউ ও ক্র্যাবের যেসব সদস্য তাদের বা পরিবারের সদস্যদের নমুনা দিতে ইচ্ছুক তাদের দ্রুত কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে যোগাযোগ করে নাম নিবন্ধন করার জন্য অনুরোধ করা হলো।

রেজিস্ট্রেশন করতে – খালিদ সাইফুল্লাহ- ০১৭১৭-৮১৩০১২, কামরুজ্জামান বাবলু- ০১৮১৮-০০৪৭৬৮, শহিদুল ইসলাম রাজী (ক্র্যাব)- ০১৯১৩-১৫৩৯৩৯, মাইনুল হাসান সোহেল- ০১৭১৯-০১৪৪৩১।

Print Friendly, PDF & Email