করোনায় মারা গেলেন সাংবাদিক নেতা আবদুস শহিদ

নিজস্ব প্রতিবেদক।

এবার প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও এনটিভির উপ-প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

আজ রোববার বেলা পৌনে ১১ টায় শেখ রাসেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এনটিভির হেড অফ নিউজ জহিরুল আলম বেলা ১১টা ৩০মিনিটে তাঁর ইন্তকালের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে আবদুস শহিদের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

জানা গেছে, গত ২৫ জুলাই আবদুস শহিদের করোনাভাইরাস শনাক্ত হয়। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই তাকে রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

১৯৫৭ সালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে আবদুস শহিদের জন্ম হয়। দীর্ঘ কর্মজীবনে তিনি দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। সাংবাদিকদের নেতৃত্বেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশের সভাপতি হিসেবে সফলতার সঙ্গে নেতৃত্ব দেন আবদুস শহিদ। এ ছাড়া জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন তিনি। তিনি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রমের সঙ্গেও যুক্ত ছিলেন।

ডিএন/জেএন/জেএএ/১২:৩০পিএম/২৩৮২০২০১৪

Print Friendly, PDF & Email