ইসরাইল কর্তৃক ফিলিস্তিনে শিশু হত্যার প্রতিবাদে অংকুরের সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ফিলিস্তিনের গাজায় দু’সপ্তাহ যাবত ইসরাইলী গণহত্যার শিকার শিশুদের প্রতি সংহতি জানিয়ে রাজধানীতে সমাবেশ করেছে জাতীয় শিশু-কিশোর সংগঠন অংকুর। আজ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশের সভাপতিত্ব করেন অংকুর পরিচালক কাজী আরিফুর রহমান।

সমাবেশে বক্তারা ফিলিস্তিনে নিষ্পাপ শিশুদের উপর ইসরাইলী হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই হামলা বন্ধের দাবী জানান। যুদ্ধনীতি উপেক্ষা করে ইসরাইলের চালানো এই হামলা বন্ধে জাতিসংঘ, ওআইসি, ইউনিসেফ সহ মানবাধিকার সংগঠনগুলোকে জোর ভূমিকা রাখার আহ্বান জানানো হয়। ফিলিস্তিনী শিশুদের জীবন রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী প্রেরণ ও দীর্ঘদিন ধরে ফিলিস্তিনী জনগণের উপর চলতে থাকা নিপীড়ন বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবীতে আন্তর্জাতিক কূটনীতি জোরদারের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয় এই শিশু সমাবেশ থেকে।

অংকুর নির্বাহী পরিচালক শাহ্ শিহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত শিশু-কিশোর প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন অংকুর সহকারী পরিচালক মোহাম্মদ শরীফ মিয়া, কে. এম. ইমরান হোসাইন, পরিচালনা পরিষদ সদস্য জিয়া উদ্দিন খন্দকার, আবু সালেহ, শহিদুল ইসলাম সামী, নূর মোহাম্মদ, আম্মার আল ফারাহ, মুশফিক প্রমুখ।

বিভিন্ন রং বেরঙের ব্যানার ও ফেস্টুন নিয়ে শিশু-কিশোরেরা এই প্রতিবাদী সমাবেশে অংশগ্রহণ করে।

 

Print Friendly, PDF & Email