• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সরকার মুক্তিযুদ্ধ বিক্রি করছে: রিজভী

Rizvi_pressনিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযুদ্ধ বিক্রি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

তিনি সোমবার সকালে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের একথা বলেন।

রিজভী বলেন, ‘সরকার মুক্তিযুদ্ধকে বিক্রি করছে। আর আমরা স্বাধীনতা ও গণতান্ত্রিক আকাঙ্ক্ষার জন্য লড়াই করছি।’

তিনি বলেন, ‘দেশে অবরুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সেটা থেকে বের হতে পারব- এটাই আজকের দিনে আমাদের অঙ্গীকার।’

বিএনপির এই নেতা বলেন, ‘এখন আমরা ভয়ঙ্কর অগণতান্ত্রিক ও স্বৈরশাসনের মধ্যে দিয়ে যাচ্ছি; ব্যক্তি স্বাধীনতা নেই, কথা বললে মামলার পর মামলা দেওয়া হচ্ছে; মামলার হুমকি দেওয়া হচ্ছে। এর জন্য কী ৩০ লাখ শহীদ প্রাণ দিয়েছেন? ২ লাখ মা-বোন ইজ্জত দিয়েছেন?’

তিনি বলেন, বাঙালি যাতে জাতি মেধা-মননে-গণতন্ত্রে সামনের দিকে এগোতে না পারে সেজন্যই স্বাধীনতার ঊষালগ্নে জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্য করা হয়।

এর আগে সকাল ১০টা ২০ মিনিটে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পৌঁছে শ্রদ্ধা জানান খালেদা জিয়া।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, উপদেষ্টা শাজাহান ওমর, বিএনপি চেয়ারপারসনের একান্ত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা এ সময় খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email