• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সরকারী সন্ত্রাসীদের ভয়ে ভোটকেন্দ্রে যেতে ভয়ে আছেন জনগণঃ হাফিজ

00001নিজস্ব প্রতিবেদক: সরকারী সন্ত্রাসীদের ভয়ে জনগণ ভোট কেন্দ্রে যাওয়ার কথা চিন্তা করলেই শিউরে উঠেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম।

একই সঙ্গে পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীদের হয়রানির বিষয়ে সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘এই দিন দিন নয় আরো দিন আছে।’
বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেজর হাফিজ বলেন, বর্তমান নির্বাচন কমিশন একটি মেরুদণ্ডহীন প্রতিষ্ঠান। এরা সরকারের নির্বাহী বিভাগের কাছে অসহায়। আর সরকারী সন্ত্রাসীদের ভয়ে জনগণ ভোট কেন্দ্রে যাওয়ার কথা চিন্তা করলেই শিউরে উঠে।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, ‘যারা এখন মুক্তিযুদ্ধের ধারক-বাহক তারা স্বাধীনতা যুদ্ধের সময় কোথায় ছিল? তারা তো কিছু হারায়নি। তারা তো কোনো বিপ্লবী দল না। পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ করেও তারা স্বাধীনতা আনেনি। দেশের স্বাধীনতা কোনো দলের নয়। এ স্বাধীনতা সাধারণ মানুষের।’

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে হলে প্রতিটি জেলায় সেনাবাহিনী মোতায়েন করার জন্য তিনি পুনরায় আহ্বান জানান। পাশাপাশি আশঙ্কা প্রকাশ করে বলেন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা না হলে জনগণ ভোট কেন্দ্রে যেতে পারবে না।

আয়োজক সংগঠনের সভাপতি নূরী আরা সাফার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন— সাবেক এমপি রাশেদা বেগম হিরা, সংগঠনের সহ-সভাপতি নূরজাহান মাহবুব, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, যুগ্ম সাধারণ সম্পাদক বিলকিস ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email