নির্বাচন কমিশন আ.লীগের প্রতি নির্দয় আচরণ করছে, দাবি হানিফের

hanif-2নিজস্ব প্রতিবেদক: আসন্ন পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
দলটির অভিযোগ, সারাদেশে নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালনে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। কোথাও কোথাও প্রতিপক্ষের প্রার্থীদের বাড়তি সুবিধা করে দিচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে একটি প্রতিনিধিদল নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ মাহবুব-উল আলম হানিফ।

পরে তিনি বলেন, ‘পৌর নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা নিরপেক্ষ নয়। তারা বিএনপির প্রতি সদয়, আওয়ামী লীগের প্রতি নির্দয় আচরণ করছে। বিএনপির প্রার্থীদের কোথাও কোথাও বিশেষ সুবিধা করে দিচ্ছে।’

হানিফ বলেন, ‘বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ প্রার্থীদের হয়রানি করা হচ্ছে। আমাদের এক মন্ত্রী শুক্রবার নামাজের পর কয়েকজনের সঙ্গে কোলাকুলি করেছেন, তাতেই তার বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।’

তিনি আরো বলেন, ‘নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখন বিএনপির জন্য লেভেল প্লাস প্লেয়িং ফিল্ড হয়ে গেছে। আমরা ইসির কাছে নিরপেক্ষ আচরণের অনুরোধ করেছি। আমাদের যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আগে যেন তদন্ত করে নেওয়া হয় সে অনুরোধ করেছি।’

এর আগে দুপুর পৌনে দুইটার দিকে হানিফের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল ইসিতে যায়। সেখানে তারা প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন।

আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে ২৩৩টি পৌরসভায় ভোট হবে। গত ৯ ও ২২ ডিসেম্বর রানীশংকৈল ও গফরগাঁও পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্ট। অবশ্য বৃহস্পতিবার ওই দুই পৌরসভায় ভোট নিতে কোনো বাধা নেই বলে রায় দিয়েছে হাইকোর্ট।

Print Friendly, PDF & Email