অন্যায় অবিচার প্রতিরোধ সবার কর্তব্য : খালেদা জিয়া

Khaleda-02নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছেন, মানুষ হিসেবে আমাদের কর্তব্য দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়া। হিংসা-বিদ্বেষ পরিহার করে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং সব ধরনের অন্যায়-অবিচার প্রতিরোধে ব্রতী হওয়া সবার কর্তব্য।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শুভ বড়দিন উপলক্ষে দেওয়া এক বাণীতে খালেদা জিয়া আজ বৃহস্পতিবার এসব কথা বলেন। খালেদা জিয়ার বাণীটি সংবাদ মাধ্যমে পাঠিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

খালেদা জিয়া শুভ বড়দিন উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব খ্রিস্ট ধর্মাবলম্বীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাঁদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

খালেদা জিয়া তাঁর বাণীতে বলেন, ‘সত্য, ন্যায় ও করুণার পথ প্রদর্শক যিশুখ্রিস্ট এই দিনে জন্মগ্রহণ করেছিলেন। বিশ্বের সব খ্রিস্ট ধর্মাবলম্বীর কাছে তাই এ দিন অত্যন্ত মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ।

সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে মহামানবরা মানুষের সৎ পথে চলার দিশারী হয়েছিলেন। মানুষকে অনুপ্রাণিত করেছিলেন ন্যায় ও কল্যাণের পথে চলতে।  যিশুখ্রিস্টও একইভাবে তাঁদের অনুসারীদের সৎকর্ম ও ন্যায় প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে গেছেন।’

খালেদা জিয়া বলেন, ‘শুভ বড়দিন একটি সর্বজনীন ধর্মীয় উৎসব। আর প্রতিটি ধর্মীয় উৎসবের অন্তর্লোক হচ্ছে সম্প্রীতি, সহাবস্থান ও শুভেচ্ছা। মহামানবদের জীবনদর্শন যথাযথভাবে উপলব্ধি করতে পারলেই মানবকল্যাণে নিজেদের সম্পৃক্ত করা সম্ভব। আর তাহলেই স্রষ্টার সন্তুষ্টি অর্জনে আমরা সক্ষম হব। আমি বড়দিনের সব কর্মসূচির সর্বাঙ্গীণ সাফল্য কমনা করছি।’

Print Friendly, PDF & Email