টি-টোয়েন্টিতে কঠিন গ্রুপে বাংলাদেশ

0001নিউজ ডেস্ক: আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। আগামী বছরই মার্চে ভারতের অনুষ্ঠিত হবে ধুম-ধাড়াক্কা ফরম্যাটের এই টুর্নামেন্ট। র‌্যাঙ্কিং অনুযায়ী আইসিসির শীর্ষ আট দল সরাসরি বিশ্বকাপের দ্বিতীয় পর্বে বা সুপার টেন খেলবে। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে না থাকায় বাংলাদেশ ও জিম্বাবুয়েকে খেলতে হচ্ছে বিশ্বকাপের প্রথম রাউন্ড।

প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমান। ‘বি’ গ্রুপে জিম্বাবুয়ের সঙ্গে খেলবে স্কটল্যান্ড, হংকং ও আফগানিস্তান। দুই গ্রুপ থেকে দুই শীর্ষ দল সুপার টেনে খেলবে। গ্রুপ ‘এ’র শীর্ষ দল খেলবে গ্রুপ-২ এ। সুপার টেনে গ্রুপ-১ এ রয়েছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।  অন্যদিকে গ্রুপ ‘বি’ এর শীর্ষ দল খেলবে  গ্রুপ-১ এ। এই গ্রুপে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

দ্বিতীয় রাউন্ডে জায়গা পেতে টুর্নামেন্টের শুরু থেকেই কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হচ্ছে বাংলাদেশকে। প্রথম পর্বে টি-টোয়েন্টি ক্রিকেটের দুই দুর্ধর্ষ দল নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের মুখোমুখি হবে লাল-সবুজ জার্সিধারীরা।

Print Friendly, PDF & Email