• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সান্ত্বনার জয়ে শেষ বাংলাদেশের

0-2স্পোর্টস ডেস্কঃ গ্রুপ পর্বের শেষ এবং নিয়মরক্ষার ম্যাচে ভুটানকে হারিয়েছে বাংলাদেশ। সাখাওয়াত হোসেন রনির জোড়া গোলে ৩-০ ব্যবধানে জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের মিশন শেষ করলো মামুনুলরা।

সোমবার ভারতের কেরালার ত্রিবান্দ্রাম স্টেডিয়ামে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। সে ধারায় ৮ মিনিটেই এগিয়ে যায় তারা। দলের পক্ষে গোল করেন তপু বর্মণ।

এরপর আরও বেশকিছু আক্রমণ করলেও রক্ষণভাগের দৃঢ়তায় রক্ষা পায় ভুটান। তবে তারা বড় ধাক্কাটি খায় ম্যাচের ২১ মিনিটে। ডি-বক্সের মধ্যে হেমন্ত ভিনসেন্টকে ফাউল করলে লাল কার্ড পেয়ে বেরিয়ে যেতে হয় কিমি দর্জিকে। একই সাথে পেনাল্টি পায় বাংলাদেশ। সে পেনাল্টি থেকে রনির গোলে ব্যবধান দ্বিগুণ করে মারুফুল হকের শিষ্যরা।

৬৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন রনি। তিন গোলে এগিয়ে থেকেও আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেশ। তবে বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের কাছে ৪-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের কাছে ৩-১ গোলে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে পড়েছিল বাংলাদেশ। সুতরাং, শেষ ম্যাচটি ছিল নিছক আনুষ্ঠানিকতা এবং মর্যাদা রক্ষার। উল্লেখ্য, আগের দুই ম্যাচের হারের দায় নিয়ে ইতোমধ্যেই কোচ মারুফুল হক এবং অধিনায়ক মামুনুল ইসলাম তাদের দায়িত্ব ছেড়ে দেয়ার কথা ঘোষণা করেছেন।

Print Friendly, PDF & Email