ইমরান খানকে যে হুমকি দিলেন জাভেদ মিয়াঁদাদ

দেশনিউজ ডেস্ক।

পাকিস্তান ক্রিকেটে প্রধানমন্ত্রী ইমরান খানের ‘ধ্বংসাত্মক’ হস্তক্ষেপে তার কঠোর সমালোচনা করেছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তার অভিযোগ, দেশীয়দের রেখে পিসিবি’র গুরুত্বপূর্ণ পদগুলোতে বিদেশিদের পদায়ন করছেন ইমরান।

উদাহরণ স্বরূপ পিসিবি’র সিইও ওয়াসিম খানের কথা তুলে ধরেন মিয়াঁদাদ। ওয়াসিমের জন্ম ও বেড়ে ওঠা দুটোই ইংল্যান্ডে। তাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেওয়ায় ইমরানের প্রতি পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।

নিজের ইউটিউব চ্যানেলে ক্ষোভ প্রকাশ করে মিয়াঁদাদ বলেন, “পিসিবি’র সব কর্মকর্তা খেলাটি সম্পর্কে কোনো ধারণাই নেই। এই দুঃখজনক বিষয়টি নিয়ে আমি ব্যক্তিগতভাবে আমি ইমরান খানের সঙ্গে কথা বলব। যেটা আমাদের দেশের জন্য সঠিক নয় সে ব্যাপারে আমি কাউকে ছাড় দেব না।”

“আপনি গুরুত্বপূর্ণ পদে বিদেশিদের নিয়োগ দিয়েছেন। দুর্নীতি করে সে যখন দেশ ছেড়ে যাবে তখন কী করবেন? আমাদের দেশে কী মানুষের অভাব যে, আপনাকে পিসিবি’র কাজের জন্য বিদেশ থেকে মানুষ আনতে হবে।”

প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরান খান বদলে গেছে বলে মনে করেন মিয়াঁদাদ। পাকিস্তান প্রধানমন্ত্রীকে হুঁশিয়ার করে দিয়ে সাবেক এই তারকা ব্যাটসম্যান বলেন- “আমি আপনার অধিনায়ক ছিলাম, আপনি আমার অধিনায়ক ছিলেন না। আমি রাজনীতিতে আসব এবং এরপর আপনার সঙ্গে কথা বলব।”

“আমি আপনাকে সব সময় নেতৃত্ব দেওয়া একজন মানুষ। কিন্তু এখন আপনার কার্যকলাপ ঈশ্বরের মতো। ব্যাপারটা এমন যে, আপনিই কেবল দেশের একমাত্র বুদ্ধিমান ব্যক্তি। আর কেউ মনে হয় অক্সফোর্ড বা কেমব্রিজ বা পাকিস্তানের অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে যায়নি। মানুষের কথা একবার ভাবুন।”

ইমরান খানের সমালোচনা করে মিয়াঁদাদ আরও বলেন, “একজন পাকিস্তানি হওয়ার মানেটা কী? বাস করা এবং অন্যকে বাস করতে দেওয়া। বুদ্ধিমান হোন। আমি জাতির কথাটা বলছি। আমি জানি, সাধারণ মানুষের মত প্রকাশ করাটা কঠিন। কিন্তু আমি এমন একটা অবস্থায় আছি যেখান থেকে আমি বিশ্বের সামনে তাদের কথাটা তুলে ধরতে পারি।”

ডিএন/সিএন/জেএএ/১০:৫২এএম/১৩৮২০২০৬

Print Friendly, PDF & Email