যুক্তরাষ্ট্রে আবারো পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত

দেশনিউজ ডেস্ক।

যুক্তরাষ্ট্রে আবারো পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গের মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশের দাবি, নিহত ওই ব্যক্তি অস্ত্রধারী ছিলেন এবং একটি সুপারশপে প্রবেশের চেষ্টা চালাচ্ছিলেন।

শুক্রবার দেশটির লুইজিয়ানা প্রদেশে এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।
খবরে জানানো হয়েছে, গুলি করার দৃশ্যটি একটি ভিডিওতে ধারণ করা হয়েছে। এটি দেখে আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়ন শনিবার এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, এই হত্যাকা- কৃষ্ণাঙ্গদের বিরুদ্ধে পুলিশের সহিংসতার একটি ভয়াবহ ও মর্মান্তিক উদাহরণ।

এদিকে লুইজিয়ানার প্রাদেশিক পুলিশ ডিপার্টমেন্ট থেকেও এ সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে জানানো হয়েছে, লাফায়েট্টে পুলিশের কাছে একটি ফোন আসে শুক্রবার রাত ৮টার দিকে।

এতে একজন মানুষকে ছুড়ি হাতে অনিয়ম সৃষ্টির অভিযোগ আসে তাদের কাছে। পুলিশ গিয়ে তাকে বৈদ্যুতিক শক দেয়ার চেষ্টা করে। কিন্তু তাতে কাজ হয়নি। তখন ছুড়ি হাতে ওই ব্যক্তি আরেকটি দোকানে প্রবেশের চেষ্টা করে। সেখানে অনেক মানুষ থাকায় তাকে গুলি করতে বাধ্য হয় পুলিশ।
পুলিশের গুলিতে নিহত ওই কৃষ্ণাঙ্গ ব্যক্তির নাম ট্রায়ফোর্ড পেলেরিন। গুলি খাওয়ার পর ৩১ বছর বয়স্ক ওই ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। ঘটনায় কোনো পুলিশ আহত হননি। এরইমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। লুইজিয়ানা স্টেট পুলিশ এর দায়িত্বে রয়েছে।

ডিএন/আইএন/জেএএ/২:৫৭পিএম/২৩৮২০২০২০

Print Friendly, PDF & Email