শিরোনাম :

  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

লস এঞ্জেলেসের সাংস্কৃতিক ব্যক্তিত্ব আশরাফ মিলনের ইন্তেকাল, কমিউনিটিতে শোকের ছায়া

আহমেদ ফয়সাল (ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র থেকে ) : যুক্তরাষ্ট্রের পশ্চিম উপত্যকার পরিচিত মূখ বিশিষ্ট সমাজসেবক, জনপ্রিয় উপস্থাপক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব, ইতালী সম্মেলন পূর্ব কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক আশরাফ আহমেদ মিলন (৫৪) মঙ্গলবার (৯ জুলাই’১৯) লস এঞ্জেলেসের অদুরে থাউজ্যান্ড ওক্সের একটি হাসপাতালে স্থানীয় সময় (প্যাসেফিক) বিকাল চারটার দিকে ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন থেকে কিডনি জটিলতায় ভুগছিলেন। মঙ্গলবার তিনি স্বাভাবিক নিয়মে স্থানীয় কিডনি ডায়ালাইসি ক্লিনিকে গেলে অতিরিক্ত রক্তক্ষরণের সাথে হৃদরোগে আক্রান্ত হলে থাউজ্যান্ড ওক্’স-এর লস রোব্লস হাসপাতালে নেয়া হয়। সেখানেই কর্তব্যরত চিকিৎসকগণ তাকে মৃত্যু ঘোষণা করেন।

উল্লেখ্য, তিনি ১৯৭১ পূর্ব মহিলা জয়বাংলা বাহিনীর প্রধান মরহুমা মমতাজ বেগমের ছোট ভাই ও বীর মুক্তিযোদ্ধা মুজিব বাহিনীর কমান্ডার ও ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি মরহুম হাবিবউল্লাহ চৌধূরীর শ্যালক। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ এক ছেলে ও এক মেয়ে ও অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গিয়েছেন।

আশরাফ আহমেদ মিলনের স্থায়ী নিবাস ঢাকার খিলগাঁও। তিনি খিলগাঁও গভর্নমেন্ট স্কুল থেকে ১৯৮২ সালে এসএসসি, নটরডেম কলেজ থেকে এইসএসসি ও অত:পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং’এ অনার্স ও মাস্টার্স করেন। গত দেড়যুগ থেকে তিনি আমেরিকার ক্যালিফোর্নিয়াতে বসবাস করে আসছিলেন।

তিনি একজন সফল রিয়েলটর ব্যাবসায়ী ছিলেন। একজন জনপ্রিয় উপস্থাপক (বাংলা/ইংরেজি) হিসেবে কমিউনিটির বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

মরহুম মিলনের প্রথম জানাজা সালাত আগামী শুক্রবার বাদ জুমা সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামীক সেন্টারে অনুষ্ঠিত হবে। আগামী সোমবার ওয়েস্ট লেক ভিলেইজে দ্বিতীয় জানাজা সালাত শেষে ওয়েস্ট লেক সেমিট্রিতে চিরনিদ্রায় শায়িত হবেন।

আশরাফ আহমেদ মিলনের আকস্মিক মৃত্যুতে ক্যালিফোর্নিয়া সহ যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবর ছড়িয়ে পরলে কমিউনিটির অসংখ্য লোকজন হাসপাতাল মর্গে ছুটে যান।

মরহুম মিলনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ- ক্যালিফোর্নিয়া শাখা, জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া, মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা- ওয়েস্ট জোন, ক্যালিফোর্নিয়া বিএনপি, লিটল বাংলাদেশ প্রেসক্লাব, আনন্দ মেলা লস এঞ্জেলেস, বৈশাখী মেলা, কানেক্ট বাংলাদেশ, বিক্রমপুর এসোসিয়েশন সহ কমিউনিটির অসংখ্য সংগঠন ও গণ্যমান্য নেতৃবৃন্দ। বিবৃতিতে সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।