করোনা দুর্যোগে ৭’শ পরিবারের পাশে আহবান ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক |

সবাই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পড়াশোনার ফাঁকে আর্ত মানবতার সেবায় নিয়োজিত সবাই। চলমান করোনা মহামারীর সময়ও বসে নেই এই সাহসী তরুণরা। ‘আহবান ফাউন্ডেশন’ নামে একটি চ্যারিটি প্রতিষ্ঠানে স্বেচ্ছাশ্রম দেয় তারা। রোববার তারা রাজধানীর বিভিন্ন এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্য ঘরে ঘরে পৌছে দিয়েছে নিজ উদ্যোগে।
রাজধানীর রামপুরা, খিলগাঁও, মিরপুর ও মগবাজার এলাকায় বসবাস করা বা আটকে পড়া শিক্ষার্থী, স্বল্প ও নিম্ন আয়ের কর্মহীন মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রী

আহবান ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা ও সহকারি প্রধান ( মানবসম্পদ বিভাগ) মাহি মুবাশশির হাসান জানান, প্রায় ৬ লাখ টাকার সমমূল্যের দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়েছে এরই মধ্যে । ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি চিনি, সয়াবিন তেল, আলু, লবন, বিস্কুট, সাবান ও মশলাসহ বিভিন্ন উপকরণ রয়েছে প্রতিটি ব্যাগে। এসব দ্রব্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় সভাপতি মুকতাদির রুহান, সহকারী প্রধান (মানবসম্পদ বিভাগ) মাহি মুবাশশির হাসান, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আলিফ আউয়াল, সংগঠন কর্মী ইমরান, ইশমাম ও সাদমান।
মুবাশশির হাসান জানান, এবার ‘ডোনেট ফর সাইভাইভারস’ প্রকল্পের অধীনে এফসি আই বিডি’র সহযোগিতায় প্রায় ৭ ‘শ পরিবার ও ব্যক্তিকে সাহায্য করা হয়েছে। এছাড়াও সংগঠনটির উদ্যোগে ‘ফিস্ট ফর দ্যা ফ্যামিলিস’ প্রকল্পের অধীনে রমজানে ১শ ৫০ পরিবারকে সেহরী ও ইফতার সামগ্রী দেয়া হয়েছে। করোনা সংকটে এবারের সহযোগিতা অতীতের ধারাবাহিকতারই একটি অংশ। এই সংকটের শুরুর দিকেও তারা আরো কয়েক ‘শ পরিবারকে নানাভাবে সহযোগিতা করেছে বলে জানান মাহি মুবাশশির হাসান।

Print Friendly, PDF & Email