নয়াপল্টনে আবদুল মান্নানের প্রতি বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ও এমপি আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

আজ বুধবার সকালে অ্যাম্বুলেন্সে করে আবদুল মান্নানের কফিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ জ্যেষ্ঠ নেতারা পুষ্পস্তবক অর্পণ করে আবদুল মান্নানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময়ে আবদুল মান্নানের কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। ঢাকা জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাঁর কফিনে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

শ্রদ্ধা নিবেদন পর্বের আগে নয়াপল্টনের কার্যালয়ের সামনে আবদুল মান্নানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব-উন-নবী খান সোহেল, নাসির উদ্দিন অসীম, মীর সরফত আলী সপু, কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, ইশরাক হোসেন, খন্দকার আবু আশফাক, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্র দলের ফজলুর রহমান খোকনসহ কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,  ‘আবদুল মান্নান শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি এ দেশের একজন প্রথিতযশা কর্মী মানুষ ছিলেন। তিনি মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন এবং অত্যন্ত যোগ্য একজন পুরুষ ছিলেন। আমার তাঁর পাশে আসার যতটুকু সুযোগ হয়েছে, এ রকম সৎ,  আন্তরিক, নিষ্ঠাবান, যোগ্য মানুষকে রাজনীতিতে আমি খুব কম দেখেছি।’

গতকাল মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত নানা জটিলতায় এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল মান্নান। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, আরো তিনটি জানাজা শেষে ঢাকার আজিমপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে আবদুল মান্নানকে দাফন করা হবে।

দুপুর ১২টায় ধানমণ্ডি ঈদগাহ মাঠে, বিকেল ৩টায় নবাবগঞ্জের রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এবং বিকেল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।

১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান। ঢাকা-২ আসনে (নবাবগঞ্জ- দোহার) ১৯৯১ সালে থেকে চারবার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির সংসদ নির্বাচিত হন তিনি।

ডিএন/পিএন/জেএএ/৩:৪২পিএম/৫৮২০২০২১

Print Friendly, PDF & Email