নেইমারের অশ্রুসিক্ত রাত

দেশনিউজ ডেস্ক।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় থাকাকালীন সবসময় লিওনেল মেসির ছায়াতেই ছিলেন নেইমার। সেই ছায়া কাটিয়ে ফুটবল মাতাতে বার্সা ছেড়ে প্যারিসের ক্লাব পিএসজিতে পাড়ি দেন তিনি। নিজেকে প্রমাণ করে পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতানোর স্বপ্ন দেখেন।

সেই স্বপ্নের কাছাকাছিও চলে যান। কিন্তু শিরোপা মঞ্চে বায়ার্নের সামনে হলো না নেইমারের স্বপ্ন পূরণ। তাঁর দল পিএসজিকে ১-০ গোলে হারিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপসেরা প্রতিযোগিতার মুকুট পরেছে বায়ার্ন মিউনিখ। জার্মান চ্যাম্পিয়নদের উল্লাসের রাতে অশ্রুসিক্ত চোখে মাঠ ছেড়েছেন ব্রাজিল সুপারস্টার।  

ম্যাচ শেষে নিজের কষ্ট আড়াল করতে পারেননি নেইমার। টিভি পর্দায় একদিকে ভেসে উঠছিল বায়ার্নের উচ্ছ্বাস অন্যদিকে নেইমারের কান্না। ড্রেসিং রুমের সামনে কান্নায় ভেঙে পরলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।      

রোববার দিবাগত রাতে লিসবনের এস্তাদিও দ্য লুজ স্টেডিয়ামের অনুষ্ঠিত ফাইনালে পিএসজিকে ১-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৫৯ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন কিংস্লে কোম্যান। তাঁর গোলের মাধ্যমেই ৫০০ গোল করার রেকর্ড স্পর্শ করে জার্মান ক্লাবটি।

পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে শিরোপা ঘরে তুলল বায়ার্ন। এবারের মৌসুমে এটি তাদের ট্রেবল শিরোপা। এর আগে বায়ার্ন জিতেছে বুন্দেসলিগা ও জার্মান কাপ। ক্লাব ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার ট্রেবল জিতল দলটি। ২০১২-১৩ মৌসুমে প্রথমবার ট্রেবল জিতেছিল তারা।

ডিএন/এফএন/জেএএ/১০:৫এএম/২৪৮২০২০৬

Print Friendly, PDF & Email