১৫ বছর পর নেইমারের সঙ্গে চুক্তি ছিন্ন করল নাইকি

দেশনিউজ ডেস্ক।

নেইমারের সঙ্গে দীর্ঘদিনের স্পনসর চুক্তি ছিন্ন করার ঘোষণা দিয়েছে ক্রীড়া পোশাক উৎপাদক প্রতিষ্ঠান নাইকি। গত দেড় দশক ধরে ব্রাজিলিয়ান এই ফুটবলারের সঙ্গী ছিল যুক্তরাষ্ট্রের এই প্রতিষ্ঠানটি।

এক ইমেল বার্তায় এএফপিকে নেইমারের সঙ্গে সম্পর্ক ছেদের কথা জানিয়েছেন নাইকির মুখপাত্র জোশ বেনেডিক- “আমি নিশ্চিত করে বলছি, নেইমার আর নাইকির অ্যাথলেট নন।”

নেইমারের বয়স যখন ১৩ তখন থেকেই তার সঙ্গে স্পনসর চুক্তি ছিল নাইকি। বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারের সঙ্গে চুক্তি ছিন্নের বিস্তারিত কিছু ইমেইল বার্তায় জানাননি বেনেডিক।

সংবাদমাধ্যমে খবর, পিএসজি তারকা নেইমারের সঙ্গে নাইকির প্রতিদ্বন্দ্বী পুমার সঙ্গে আলোচনা হয়েছে। জার্মানির ক্রীড়া সামগ্রী উৎপাদক প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি করতে পারেন ২৮ বছর বয়সী এই ফুটবলার।

ব্রাজিলিয়ান নিউজ পোর্টাল ইউওএল জানিয়েছে, চুক্তি নবায়নে অর্থ সংক্রান্ত আলোচনায় নেইমার ও নাইকি মতৈক্যে পৌঁছাতে পারেনি। এই নিয়ে কয়েক মাস আগে থেকে দুই পক্ষের মধ্যে টানাপোড়েন তৈরি হয়।

তবে নাইকির সঙ্গে চুক্তি ছিন্ন নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হয়নি নেইমারের কমিউনিকেশন টিম। তারকা এই ফরোয়ার্ডকে চুক্তি করার সম্ভাবনা নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে পুমাও।

ব্রাজিলিয়ান সংবাদপত্র ফোলহা দে সাও পাওলো জানিয়েছে, নাইকির সঙ্গে ১০ কোটি ৫০ লাখ ডলার মূল্যের নেইমারের ১১ বছরের চুক্তি শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালে।

ডিএন/এফএন/জেএএ/১:১৪পিএম/৩০৮২০২০১৪

Print Friendly, PDF & Email