দেশে করোনা ভাইরাস আক্রান্ত ৩ জন রোগী সনাক্ত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে তিনজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে বলে তথ্য দিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রবিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন সংস্থাটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।আক্রান্ত তিনজনের ১ জন মহিলা ২ জন পুরুষ। তাদের নাম পরিচয় এখনও প্রকাশ করা হয়নি।

তিনি জানিয়েছেন, ”এই তিনজনের শরীরেই নভেল করোনাভাইরাস পাওয়া গেছে”

আক্রান্ত তিনজনই বাংলাদেশি নাগরিক এবং তাদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এদের মধ্যে দুজন ইতালী থেকে এসেছে এবং একজন বাংলাদেশেই ছিলেন।

আক্রান্ত তিনজন ছাড়া আরও তিনজনকে কোরাইন্টাইনে রাখা হয়েছে। তারাও সংক্রামিত হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

এ বিষয়ে আইইডিসিআর আরও বিস্তারিত খবর প্রকাশ করবে বলে জানিয়েছেন তারা। এর আগে সংস্থাটির পরিচালক বাংলাদেশ যে কোন সময় করোনা আক্রান্ত হতে পারে বলে সতর্ক করেছিলেন।

প্রসঙ্গত : চীনের উহান শহরে প্রথম ২০১৯ সালের ডিসেম্বর মাসে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। চীন ছাড়াও ইতালি, আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, ইরান, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ প্রায় ৯০টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

বিশ্বে এ পর্যন্ত বিভিন্ন দেশে এক লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে যাদের মধ্যে অর্ধেকের বেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সাথে সাথে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৮৭ জন প্রায়। প্রতিনিয়ত মৃত্যুর সংখ্যা বাড়ছে।

Print Friendly, PDF & Email