উত্তর কোরিয়ার দুঃখ প্রকাশ

downloadনিজস্ব প্রতিবেদক: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন চলতি সপ্তাহের রোববার ঘটে যাওয়া পর্যটকবাহী একটি বাস দুর্ঘটনায় ৩২ জন চীনা নাগরিক নিহত হওয়ার ঘটনায় গভীরভাবে ক্ষমা চাইলেন।  বৃহস্পতিবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সূত্রে এ খবরটি জানা গেছে।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন পিয়ংইয়ং রেলওয়ে স্টেশনে নিহত ও আহত চীনা পর্যটকদের বিদায় জানানোর জন্য আসেন। একটি বিশেষ ট্রেনে করে তাদেরকে কোরিয়া থেকে চীনে পাঠানো হচ্ছে। এ সংক্রান্ত একটি ছবি কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) প্রকাশ করেছে।

কিম জং উন এক বিবৃতিতে জানায়, আমাদের খুব কাছের চীনা বন্ধুরা আমাদের দেশে এসে অপ্রত্যাশিত এক দুর্ঘটনায় পড়ে। এটা আসলেই অনেক দুঃখের। এজন্য আমরা আমাদের চীনা কমরেডদের কাছে গভীরভাবে ক্ষমা প্রার্থনা করছি। আসলে কোনভাবেই শব্দ, সহানুভূতি অথবা কোনো কিছু দিয়ে এ ক্ষয়ক্ষতি পূরণ করা সম্ভব হবে না।

রোববার উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী একটি বাস দুর্ঘটনায় ৩০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। দক্ষিণাঞ্চলীয় শহর কায়েসং থেকে রাজধানী পিয়ংইয়ংয়ে ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে। প্রতিবছর লাখো পর্যটক ভ্রমণের জন্য উত্তর কোরিয়াতে যান।

 

 

Print Friendly, PDF & Email