ভারতের হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৮ করোনা রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে হাসপাতালে আগুন লেগে কমপক্ষে ১৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

শনিবার (১ মে) গভীর রাতে রাজ্যটির ভারুচ শহরের একটি হাসপাতালে এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গুজরাটের ভারুচ শহরে আগুন লাগা প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। শনিবার ভোরে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করেছেন।

অগ্নিকান্ড

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আসার পর ভেতরে প্রবেশ করে দেখা গেছে- দুর্ঘটনার পর রোগীদের সেখান থেকে সরিয়ে নিতে চিকিৎসক-নার্স ও তাদের স্বজনরা আপ্রাণ চেষ্টা করেছেন। গুরুতর অসুস্থ কয়েকজন রোগীকে বেড থেকে স্ট্রেচারে তোলার পরও বের করে আনার সুযোগ পাননি। স্ট্রেচারের সঙ্গে তাদের দগ্ধ দেহের অংশ লেপ্টে গেছে।

গুজরাট সিনিয়র পুলিশ কর্মকর্তা রাজেন্দ্র সিংহ সুডাসামা জানিয়েছেন, ১২ জনের মৃত্যুর বিষয়টি ভোর সাড়ে ৬টায় আমরা নিশ্চিত হয়েছি। রোগীর স্বজনরা আরও যে ৬ জনের মৃত্যুর কথা জানাচ্ছেন, তারা হাসপাতালের ভেতরে মারা গেছেন নাকি তাদের উদ্ধার করে অন্য হাসপাতালে নেয়া হয় তা পরিষ্কার নয়। পুলিশ এ বিষয় খোঁজ-খবর নিচ্ছে।

তিনি আরও জানান, ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া করোনা ডেডিকেটেড ওই হাসপাতালটি আহমেদাবাদ থেকে ১৯০ কিলোমিটার দূরে ভুরুচ-জাম্বুসর মহাসড়কে অবস্থিত। হাসপাতালটি একটি ট্রাস্টের আর্থিক সহায়তায় পরিচালিত হয়। তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনও উদঘাটন করতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা বলেও জানিয়েছেন গুজরাট পুলিশের এই কর্মকর্তা।

সূত্র: এনডিটিভি

Print Friendly, PDF & Email