ই-কমার্সে আরো তরুণ উদ্যোক্তার প্রয়োজন: সামিটে বক্তারা

নিজস্ব প্রতিবেদক: ই-কমার্স খাতের উদ্যোক্তা তৈরি এবং ক্যারিয়ার গড়ার সম্ভাবনার নানান দিক নিয়ে ই-ক্যাব ইয়ুথ ফোরামের উদ্যোগে রাজধানীতে অনুষ্ঠিত হলো দিনব্যাপী ই-কমার্স সামিট। গত শুক্রবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত উক্ত সামিটে অনুষ্ঠিত হয় বিভিন্ন বিষয়ের উপর আলোচনা ও কর্মশালাসহ পাঁচটি বিষয়ভিত্তিক সেশন। এতে প্রায় ১৮ জন আলোচক এবং দেড়শ এর অধিক অংশগ্রহণকারী এবং অনলাইনে প্রায় ২৫ হাজার শ্রোতা ফেসবুক লাইভে অংশগ্রহণ করে।

ই-ক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে এবং ই-ক্যাব ইয়ুথ ফোরামের সভাপতি আসিফ আহনাফ এর সঞ্চালনায় বিভিন্ন সেশনে আলোচনায় অংশ নেন এটুআই-হেড অব ই-কমার্স রেজওয়ানুল হক জামি, পিকাবু এর সিইও মরিন তালুকদার, বিদ্যুৎ লিমিটেডের হেড অফ বিজনেস মোঃ সাজ্জাদুল ইসলাম, সহজ লিমিটেডের মানবসম্পদ বিভাগের প্রধান আফলাতুন কায়সার, চালডাল.কম সিওও জিয়া আশরাফ, বাগডুম.কম সিইও মিরাজুল হক, ইভালি প্রতিষ্ঠাতা সিইও মোহাম্মদ রাসেল, দিনরাত্রি.কম প্রতিষ্ঠাতা সিইও সাহাব উদ্দিন শিপন, প্রীয়সপ এর সিইও আশিকুল আলম খান এবং ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদী হাসান ।

নারী উদ্যোক্তাদের মধ্যে আলোচনায় অংশ নেন পপ অফ কালার এর ম্যানেজিং ডিরেক্টর টিংকার জান্নাত মিম, টিআরএস ক্লোজেট এর উদ্যোক্তা ফারহা মাহমুদ তৃণা এবং উইমেন এন্টারপ্রেনার্স এর প্রতিষ্ঠাতা শারমিন আক্তার।

উক্ত আলোচনায় উঠে আসে অন্যান্য ফিজিক্যাল বিজনেসগুলো কিভাবে ই-কমার্স এর মাধ্যমে আরও সম্প্রসারিত হতে পারে, ই-কমার্স সেবা কীভাবে গ্রামীন পর্যায়ে পৌঁছে দেয়া যায় এবং এ সেক্টরে ক্যারিয়ার কীভাবে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়া যায় তার নানা দিক নির্দেশনা ও পরামর্শ। অনুষ্ঠানের সমাপ্তি হয় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করে।

Print Friendly, PDF & Email