এবার করোনাকে ‘ট্রাম্প ভাইরাস’ বললেন স্পিকার ন্যান্সি পেলোসি

এবার করোনাকে ‘ট্রাম্প ভাইরাস’ বললেন যুক্তরাষ্ট্রের স্পিকার

দেশনিউজ ডেস্ক।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ব্যর্থতার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করে হাউজ অভ রেপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি এই ভাইরাসকে ‘ট্রাম্প ভাইরাস’ বললেন।

ফক্স নিউজ জানায়, মহামারী পরিস্থিতি ভালো হওয়ার আগে আরও খারাপের দিকে যেতে পারে, ট্রাম্পের এমন বক্তব্যের পর পেলোসি এক সাক্ষাতকারে বলেন, করোনা মোকাবিলায় প্রেসিডেন্টের উদ্যোগ ছিল খুব ছোট এবং তিনি অনেক দেরি করে সেই উদ্যোগ নেন। সে জন্য যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস শক্তিশালী আঘাত করে।

তিনি বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এখন মার্কিনিদের ট্রাম্প মাস্ক পরতে আহ্বান জানাচ্ছেন। যদিও শুরু থেকে তিনি মাস্ক পরাকে গুরুত্ব দিতে চাননি।

তিনি আরও বলেন, মাস্ক পরার আহ্বানের মধ্যে দিয়ে প্রেসিডেন্ট এতদিন যে ভুলগুলো করেছেন সেগুলোর স্বীকৃতি দিলেন। এর ফলে স্বীকৃতি পেল যে মাস্ক পরাতে কোনও ভাওতাবাজি নেই।

মার্কিন স্পিকার বলেন, মহামারি পরিস্থিতি ভালো হওয়ার থেকে বরং আরও খারাপ হয়ে গেছে কারণ তার (ট্রাম্প) নিষ্ক্রিয়তা। এটি স্পষ্ট ‘ট্রাম্প ভাইরাস’।

চীনের সমালোচনা করে একাধিকবার করোনাভাইরাসকে ‘চীনা ভাইরাস’ বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তার অভিযোগ, উহান থেকে ছড়ানো এই ভাইরাস সম্পর্কিত তথ্য লুকিয়েছিল চীন।

ডিএন/সিএন/জেএএ/১০:১৭পিএম/২২৭২০২০৩২

Print Friendly, PDF & Email