মিথ্যা মামলায় খালাস পেলেন স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক |

গায়েবী মামলা থেকে বেকসুর খালাস পেলেন গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সালাউদ্দিন। ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েসের বিচারিক আদালত বিশেষ ট্রাইবুনাল -৩২৯ বৃহস্পতিবার এক রায়ে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গাজী সালাহউদ্দিনকে সম্পূর্ণ খালাস দিয়ে আদেশ প্রদান করেছে ৷ ২০/০৯/১৮ তারিখে বানোয়াট ও হয়রানিমূলক এ মামলায় তাকে গ্রেফতার করে জেলে নিক্ষেপ করা হয়েছিল।

এফ.আই.আর ভুক্ত আসামী না হওয়া ও চিকিৎসার জন্য বিদেশে থাকা স্বত্ত্বেও রাজধানীর উত্তরা পশ্চিম মামলা নং- ৪৯/৯/১৮, মামলায় গত ৪ নভেম্বর-২০১৮ তারিখে তাকে গ্রেফতার করে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে (ঢাকা জেলে) প্রেরন করা হয় এবং ২৮ দিন পরে ঢাকা জেল থেকে গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এ প্রেরণ করেন।

উল্লেখ্য ২০/০৯/১৮ তারিখে দায়েরকৃত মামলার ৪ দিন পূর্বে অর্থাৎ ১৬/৯/১৮ তারিখে গাজী সালাহউদ্দিন এর পিতার স্ট্রোকজনিত বামপাশ প্যারালাইজড হয়ে অসুস্হতা জনিত কারণে তিনি তার পিতাকে নিয়ে ভারতের চেন্নাইয়ের এপোলো হাসপাতালে চিকিৎসার জন্য দেশের বাহিরে যান। দেশে ফিরেন ২৬/০৯/২০১৮ তারিখে।

উক্ত মামলায় গাজী সালাহউদ্দিনের আইনজীবীগণ চিকিৎসা ও পাসপোর্টের সকল ডকুমেন্টস বা তথ্য প্রমানাদি আদালতে উপস্হাপনের পরেও গাজী সালাহউদ্দিনকে ঢাকা চীফ জুডিশিয়াল মেট্রোপলিটন আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছিল । দীর্ঘ প্রায় ৬ মাস কারাগারে থাকেন গাজী সালাহউদ্দিন।


এরপরে ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের সময় জামিন না দিয়ে আরো ৩টি মামলা দিয়ে কারাগারে আটক রাখা হয়। দীর্ঘদিন কারাভোগের পর ২০১৯ সালের এপ্রিলে জামিনে তিনি কারামুক্ত হন৷

উক্ত মামলায় ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস এর বিচারিক আদালত বিশেষ ট্রাইবুনাল -৩২৯ আজ গাজী সালাহউদ্দিনকে সম্পূর্ণ বেকসুর খালাস প্রদান করেন।


গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গাজী সালাহউদ্দিন নামে তার রাজনৈতিক এলাকা গাজীপুর মহানগরীর বিভিন্ন থানায় ডজন খানেক রাজনৈতিক মামলা রয়েছে যেগুলোতে তিনি জামিনে রয়েছেন।

Print Friendly, PDF & Email