সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নয়া সভাপতি বাহারী সাধারণ সম্পাদক আনছার

কক্সবাজার প্রতিনিধি :

সাংবাদিকদের অধিকার আদায়ের প্রধান সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) অধিভূক্ত সংগঠন ‘সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’ এর নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কক্সবাজারের সিনিয়র সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী ও আনছার হোসেন। প্রথমবারের মতো সরাসরি ভোটে এই দুইজন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে মমতাজ উদ্দিন বাহারী ২৫ ভোট ও আনছার হোসেন ২৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এছাড়াও যুগ্ন সম্পাদক পদে হুমায়ুন সিকদার সর্বাধিক ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সহসভাপতি পদে নুরুল ইসলাম হেলালি ও কোষাধ্যক্ষ পদে ছৈয়দ আলম আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বািচিত হয়েছেন।

ভোটাভুটিতে নির্বাচিত ৩ জনের মধ্যে মমতাজ উদ্দিন বাহারী জাতীয় ইংরেজী দৈনিক নিউজ টুডে’র কক্সবাজার প্রতিনিধি, আনছার হোসেন কক্সবাজার থেকে প্রকাশিত প্রথম নিয়মিত দৈনিক সৈকতে’র নির্বাহী সম্পাদক ও বার্তা প্রধান এবং জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল কক্সবাজার ভিশন ডটকম’র সম্পাদক ও প্রকাশক। যুুুগ্ম সম্পাদক হুমায়ুন সিকদার কক্সবাজার থেকে প্রকাশিত অন্যতমে জনপ্রিয় দৈনিক হিমছড়ি’র বার্তা সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।


সোমবার (২৩ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত এই নির্বাচনের ভোট গ্রহণ হয় কক্সবাজার প্রেসক্লাবে। ৫০ জন ভোটারের মধ্যে ৪৯ জনই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। একজন ভোটার দেশের বাইরে থাকায় তিনি ভোট দিতে পারেননি।
নির্বাচন কমিশন সূত্র মতে, ভোটাধিকার প্রয়োগ হওয়া ৪৯ জন ভোটারের মধ্যে দুইজনের ভোটের ব্যালট বাতিল হয়েছে। অন্য ৪৭টি ভোটের মধ্যে সভাপতি পদে মমতাজ উদ্দিন বাহারী ২৫ ভোট, সাধারণ সম্পাদক পদে আনছার হোসেন ২৪ ভোট ও যুগ্ন সম্পাদক পদে হুমায়ুন সিকদার ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্ধীর মধ্যে সভাপতি পদে জিএএম আশেক উল্লাহ ২২ ভোট, সাধারণ সম্পাদক পদে এমআর মাহবুব ২০ ভোট ও জসিম উদ্দিন সিদ্দিকী ৩ ভোট এবং যুগ্ন সম্পাদক পদে ইমাম খাইর ১৫ ভোট পেয়েছেন।


এই নির্বাচনে প্রধান নির্বাচন হিসাবে দায়িত্ব পালন করেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের প্রথম সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য বদিউল আলম। এছাড়াও নির্বাচন কমিশনের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য আমিনুল হক চৌধুরী ও কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান।
উল্লেখ্য, গঠনতান্ত্রিকভাবে নির্বাচন হওয়া ৫টি পদের মধ্যে ৩টি পদ সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ন সম্পাদক পদে সরাসরি নির্বাচন হয়েছে। অন্য দুইটি পদ সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্ধিতায় আগেই নির্বাচিত হয়েছেন দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম হেলালী ও দৈনিক ঢাকা টাইমস জেলা প্রতিনিধি ও দৈনিক হিমছড়ির চীফ রিপোর্টার ছৈয়দ আলম।
প্রসঙ্গত, সোমবার (২৩ ডিসেম্বর) সকালে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এই সাধারণ সভা ও কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব এম আবদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন। এতে সভাপতিত্ব করেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক হাসানুর রশীদ।

Print Friendly, PDF & Email