রাজশাহীতে পুলিশের দুর্ব্যবহারের শিকার এক সাংবাদিক

রাজশাহী প্রতিনিধি|

এটিএন বাংলার রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) গেটে পুলিশি হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে । শুক্রবার (৩ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট দিয়ে তিনি ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে এক পুলিশ কনস্টেবল সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলে অভিযোগ। ঘটনাটি খতিয়ে দেখতে পুলিশের পক্ষ থেকে এক সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম মো. গোলাপ। তিনি বিশ্ববিদ্যালয়ের কাজলা পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত আছেন।

জানা যায়, ক্যাম্পাস লকডাউন থাকায় চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শুক্রবার বিকেলে ব্যক্তিগত কাজে সাংবাদিক বুলবুল রাবি ক্যাম্পাসে প্রবেশ করছিলেন। তখন কাজলা গেটে দায়িত্বরত পুলিশ কনস্টেবল গোলাপ তার সঙ্গে খারাপ আচরণ করেন বলে অভিযোগ।

বুলবুল হাবিব বলেন, রিকশায় চড়ে ক্যাম্পাসে ঢুকছিলাম। তখন গেটে থাকা পুলিশ সদস্যরা আমার পথ আটকান। বলেন, এখন ক্যাম্পাসে ঢোকা যাবে না। তখন আমি পরিচয় দিই। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ক্যাম্পাসে ঢুকতে হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। অনুমতি নিতে আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে ফোনে কথা বলছিলাম, তখন দায়িত্বরত কনস্টেবল গোলাপ আমার দিকে তেড়ে আসেন।

তিনি আরও বলেন, আমার সামনে দিয়েই অনেক রিকশা এবং মোটরসাইকেল ক্যাম্পাসে ঢুকছিল। কিন্তু পুলিশ কারও পথ আটকায়নি। সাংবাদিক পরিচয় দেওয়ার পরই কনস্টেবল গোলাপ ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং মারমুখী আচরণ করেন। কথা না বাড়িয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে পুলিশের কথা বলিয়ে দিই। 
এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢোকেন বলে জানান। পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিষয়টি অবহিত কর হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, বিষয়টি আমরা জেনেছি। মতিহার থানার সহকারী কমিশনার হাফিজুল ইসলামকে ঘটনাটি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি তদন্ত করে প্রতিবেদন দেবেন। দোষী প্রমাণিত হলে অভিযুক্ত কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিএন/জেএন/বিএইচ/০৫ঃ৪০এএম/০৪০৭৩০২০

Print Friendly, PDF & Email